বৃদ্ধার রুটিও নিয়ে গেল চোরে, গ্রামছাড়ার সিদ্ধান্ত

ঘূর্ণিঝড় মোখার সময় নিজের খাওয়ার জন্য তৈরি করে রাখা বৃদ্ধার ১৩টি রুটি ও নগদ টাকাসহ সব কিছু চুরি করে নিয়ে গেছে চোরেরা।

শনিবার রাতে কুষ্টিয়ার খোকসা উপজেলার ১নং খোকসা ইউনিয়নের হেলালপুর গ্রামে এ চুরির ঘটনাটি ঘটেছে।

ভুক্তভোগী ওই নারীর নাম জাহানারা খাতুন ওরফে ফাতাসী মেম্বার। চোরের উপদ্রবে গ্রামছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়া এ নারী।

জানা গেছে, ঘূর্ণিঝড় মোখার সময় নিজে খাওয়ার জন্য ১৩টি গমের আটার রুটি বানিয়ে রেখে শনিবার বিকালে মায়ের বাড়ি কমলাপুরে যান ষাটোর্ধ্ব জাহানারা খাতুন। রাতে আর নিজের বাড়িতে ফিরতে পারেননি। পর দিন রোববার সকালে বাড়ি ফিরে তার একমাত্র খুপড়িঘরের দরজার শেকল কাটা দেখতে পান। ঘরের ভেতরে ঢুকেই দেখেন তার সর্বনাশ হয়ে গেছে।

তার ঘরের ভেতরে তছনছ করা হয়েছে। তার নিজের খাওয়ার জন্য তৈরি করে রাখা রুটি আর ডাল চুরি হয়ে গেছে। জমির কাগজের মধ্যে জমিয়ে রাখা ২০ হাজার টাকাসহ মালামাল নিয়ে গেছে দুর্বৃত্তরা।

জাহানারা খাতুন জানান, মাস দুয়েক আগে রমজানের সময় চোরেরা তার ঘর থেকে ওএমএসএর দোকান থেকে কেনা ২০ কেজি চাল চুরি করে নিয়ে যায়। এবারেও তার খাবারের জন্য তৈরি করে রাখা রুটি ও রান্না ডালসহ জমানো শেষ সম্বল ২০ হাজার টাকা নিয়ে তাকে পথে বসিয়েছে।

বিলাপ করতে করতে জাহানারা জানান, তিনি প্রথমবার গ্রামের মানুষের কাছে বিচার দিয়েছিলেন। সেখানে বিচার মেলেনি। এবারে তার ঘর থেকে রান্না করার খড়ি চুরি করে নিয়ে গেছে। এ ঘটনার বিচারের ভার ওপরওয়ালার কাছে দিয়েছেন। চোরের উপদ্রব থেকে বাঁচতে তিনি গ্রামছাড়ার সিদ্ধান্তও নিয়েছেন।

থানার ওসি মোস্তফা হাবিবুল্লাহ বলেন, তিনি পুলিশ পাঠিয়ে ঘটনাটির খোঁজখবর নিচ্ছেন। সম্প্রতি ঘটে যাওয়া ঘটনার মধ্যে শুধু শিমুলিয়ার ডাকাতির বিষয়ে মামলা হয়েছে। এ মামলায় তিনজনকে আটক করা হয়েছে।

 

 

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।