টানা ৬ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর, খোলা ইমিগ্রেশন

পবিত্র ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটির কারণে মঙ্গলবার থেকে আগামী (২ জুলাই) রোববার পর্যন্ত টানা ৬দিন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলোর সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।

তবে এসময় আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী এপার-ওপার এবং কাস্টমসের দাফতরিক কার্যক্রম স্বাভাবিক থাকবে।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দু’দেশের ব্যবসায়ীদের আলোচনার প্রেক্ষিতে মঙ্গলবার থেকে আগামী রোববার (২জুলাই) পর্যন্ত আখাউড়া-আগরতলা বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী (৩জুলাই) সোমবার সকাল থেকে এ স্থলবন্দর সীমান্ত পথে ত্রিপুরায় মাছ রফতানির মধ্যদিয়ে ফের আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হবে।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশ চেকপোস্ট ওসি  হাসান আহমদ ভূইয়া জানান, ইমিগ্রেশন চেকপোস্টে সরকারি কোনো ছুটি নেই। বৈধ পাসপোর্ট-ভিসার যাত্রীরা সপ্তাহে সাত দিনই চলাচল করতে পারেন।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।