রাশিয়ার ‘চোঙ্গার’ সেতুতে হামলা চালিয়েছে ইউক্রেন

ইউক্রেনের রুশ দখলকৃত খেরসন অঞ্চলের সঙ্গে ক্রিমিয়া উপদ্বীপের সংযোগকারী প্রধান সেতুতে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এমন হামলার জন্য কিয়েভকে দায়ী করছে মস্কো। ‘চোঙ্গার’ সেতুতে এমন হামলার ফলে যানবাহন চলাচলের পথ ভিন্ন দিকে সরিয়ে নিতে হয়েছে বলে জানায় রাশিয়া।

বৃহস্পতিবার সেতুর উভয় দিকের রুশ নিযুক্ত কর্মকর্তারা বিষয়টি জানিয়েছেন। এমন ঘটনা ঘটল যখন ঘোষণা দিয়ে পালটা আক্রমণ শুরু করেছে কিয়েভ। খবর রয়টার্সের।

খেরসনের রুশ নিযুক্ত গভর্নর ভ্লাদিমির সাল্ডো জানান, হামলার ফলে সেতু ক্ষতিগ্রস্ত হলেও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। হামলায় স্টর্ম শ্যাডো ক্ষেপণাস্ত্র ব্যবহৃত হয়েছে বলে ধারণা করছেন তিনি।

ক্রিমিয়া অঞ্চলের গভর্নর সের্গেই আক্সিনোভ বলেন, সেতুটি স্বাভাবিক অবস্থায় আনতে কত সময় লাগবে তা নিয়ে গবেষণা করছেন বিশেষজ্ঞরা।

যুদ্ধে মস্কোর অন্যতম প্রধান সাফল্য আজভ সাগরের পশ্চিম উপকূল থেকে ডিনিপ্রো নদীর পূর্ব তীর পর্যন্ত অঞ্চলের নিয়ন্ত্রণ অর্জন। এর মাধ্যমে রুশ দখলে থাকা অন্যান্য অঞ্চল থেকে আর বিচ্ছিন্ন থাকেনি ক্রিমিয়া। ২০১৪ সালে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া দখল করে নেয় মস্কো।

একই রাতে ইউক্রেনের বন্দরনগরী ওডেসায় ড্রোন হামলা হয়েছে বলে জানিয়েছেন কিয়েভের কর্মকর্তারা।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।