সিনিয়রদের পিসিবিতে নয়, বিশ্রামে পাঠান: শহিদ আফ্রিদি

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে নিজেকে প্রত্যাহার করার ঘোষণা দিয়েছেন নাজাম শেঠি। এর অল্প সময়ের মধ্যে দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, যিনি তার ক্ষমতাবলে পিসিবির পৃষ্ঠপোষক, জাকা আশরাফ ও মোস্তফা রামদেকে সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনীত করেন।

ক্রিকেট পাকিস্তান বলছে, শেঠি ও আশরাফের মধ্যে কাকে বেছে নেবেন— এমন প্রশ্ন করা হলে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি বলেন, এখনই সময় এসেছে যে, আমাদের এমন লোকদের ছেড়ে দেওয়া উচিত, যারা বৃদ্ধ হয়ে যাচ্ছেন এবং তাদের পরিবর্তে তরুণ মুখকে সামনে আনা।

‘আমি এই দুই প্রবীণ নাগরিককে বিশ্রাম দিতে চাই। আমি চাই না যে, ৬০ কিংবা ৬৫ বছরের বেশি কেউ এই আসনটিতে (চেয়ারম্যান) বসুক। তাদের দুজনেরই এখন বেশ বয়স হয়েছে। তাদের যেতে হবে, বিশ্রাম নিতে হবে এবং আল্লাহর ইবাদত-বন্দেগি করতে হবে। আমি যেটা দেখতে পাচ্ছি, তা হলো—  এই জায়গায় আমাদের তরুণদের প্রয়োজন, এমন ব্যক্তি যারা নতুন ধারণা নিয়ে আসতে পারেন,’ বলেন আফ্রিদি।

একই সঙ্গে আফ্রিদি চান যে, বিশ্বকাপ পর্যন্ত যেন একজনই চেয়ারম্যানের দায়িত্বে থাকেন।

প্রতিবেদনে বলা হয়েছে, আফ্রিদির মন্তব্য থেকে বোঝা যায় যে, পিসিবি, বিশেষ করে তরুণ নেতৃত্ব তৈরির চাহিদা বাড়ছে। শেঠির বয়স এখন ৭৫ বছর, আর জাকা আশরাফের বয়স ৭০।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।