‘বিদ্যুৎ ও জ্বালানি খাতে দুর্নীতির কারণে জনগণ ভোগান্তিতে’ : গণতন্ত্র মঞ্চ

বিদ্যুৎ ও জ্বালানির ভয়াবহ সংকট চলছে দাবি করে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা অভিযোগ করেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সরকারের ব্যর্থতা, অদূরদর্শিতা ও দুর্নীতির কারণে আজ জনগণকে চূড়ান্ত ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে।

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় তারা এসব কথা বলেন।

যা রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য আকবর খান।

মঞ্চের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার, জেএসডির সহসভাপতি সিরাজ মিয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক কামালউদ্দীন পাটোয়ারী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনসহ দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করা হয়েছে। এনিয়ে আগামী বুধবার সংবাদ সম্মেলনে এ সম্পর্কে মঞ্চের বক্তব্য তুলে ধরার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও ওই সংবাদ সম্মেলন থেকে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত হয়েছে।

আকবর খান জানান, ‌সভায় গৃহীত এক প্রস্তাবে বলা হয়েছে দেশব্যাপী বিদ্যুৎ ও জ্বালানির ভয়াবহ সংকট সরকারের ভুল নীতির কৌশলের কারণে। যার মাশুল দিতে হচ্ছে এখন সাধারণ মানুষকে। চট্টগ্রাম অঞ্চলসহ দেশের বিভিন্ন অঞ্চলে গ্যাসের সংকট মারাত্মক রূপ নিয়েছে।

প্রস্তাবে বলা হয়, বাজারের অসহনীয় পরিস্থিতির সঙ্গে বিদ্যুৎ ও গ্যাসের সংকট মানুষকে সীমাহীন বিপদে নিক্ষেপ করেছে।সরকারের উন্নয়নের কথা এখন ফাঁকা বুলিতে পরিণত হয়েছে। জনদুর্ভোগ লাঘবে অবিলম্বে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।