পড়ালেখার জন্য শাসন, স্কুলছাত্রের আত্মহত্যা

রাজধানীর খিলগাঁওয়ে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। রোববার রাত ৩টার দিকে বনশ্রী ন্যাশনাল আইডিয়াল স্কুলের নবম শ্রেণীর ছাত্র জাহিদুল ইসলাম শাকিব (১৬) আত্মহত্যা করে। আইনি প্রক্রিয়া শেষে সোমবার সকাল ৭টায় লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। 

পরিবারের দাবি, পড়াশোনার জন্য শাসন করায় অভিমানে সে আত্মহত্যা করেছে।

নিহত জাহিদুল ইসলাম পটুয়াখালী সদর উপজেলার কিসমতকরন গ্রামের ঠিকাদার আব্দুর রহিমের ছেলে। খিলগাঁও সিপাহীবাগ ভুইয়াপাড়া খালেক দারোগার গলির একটি ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকত সে। তিন ভাইয়ের মধ্যে সে ছিল বড়।

মৃতের চাচা সবুজ মিয়া জানান, রাতে জাহিদ বাবা-মা-ভাইদের রুমের দরজা বাইরের দিক দিয়ে আটকে দিয়ে ড্রইংরুমে ফ্যানের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস দেয়। পরিবারের সদস্যরা ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ পাননি।

এ অবস্থায় জরুরি সেবা ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে পুলিশের সহযোগিতা চান জাহিদুলের বাবা আব্দুর রহিম। এদিকে পুলিশ পৌঁছার আগেই দরজা ভেঙে বের হয়ে তিনি দেখতে পান ছেলে ড্রইংরুমে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে ঝুলছে। পুলিশ এসে তার লাশ উদ্ধার করে।

খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মুরাদ হোসেন মিলন বলেন, মৃতের বাবা থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন। এতে তিনি উল্লেখ করেছেন, ছেলেকে পড়াশোনার জন্য শাসন করায় সে অভিমান করে আত্মহত্যা করেছে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।