ফ্রেঞ্চ ওপেনে প্রত্যাশিত জয়ে শুরু জোকোভিচের

ফ্রেঞ্চ ওপেনে লাল দুর্গের রাজা বলা হয় রাফায়েল নাদালকে। কিন্তু এবারের আসরে চোটের কারণে ছিটকে গেছেন এই স্প্যানিশ তারকা। তাই অনেকের বিশ্বাস, নাদালের রেকর্ড ২৩টি গ্র্যান্ড স্লামের রাজত্বে ভাগ বসাতে যাচ্ছেন নোভাক জোকোভিচ। প্রথম রাউন্ডের খেলায় প্রত্যাশিত জয়ে শুরু করেছেন সার্বিয়ান এই টেনিস তারকা।

সোমবার (২৯ মে) প্যারিসে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডের খেলায় র‌্যাংকিংয়ে ১১৪ নম্বরধারী মার্কিন যুক্তরাষ্ট্রের তরুণ আলেক্সান্ডার কোভাচেভিচকে ৬-৩, ৬-২, ৭-৬ (৭-১) গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন জোকোভিচ। রেকর্ড গ্র্যান্ড স্লাম জয়ের মিশনে পরের রাউন্ডেহাঙ্গেরির মার্টন ফুকসোভিকসের মুখোমুখি হবেন ৩৬ বছর বয়সী তারকা ।

এদিন ম্যাচের প্রথম দুই সেটেই দাপট দেখিয়ে জেতেন জোকোভিচ। কিন্তু শেষ সেটে দুইবারের রোলাঁ গাঁরো চ্যাম্পিয়নের বিপক্ষে ঘুরে দাঁড়ান আমেরিকান তরুণ। ফলে শেষ পর্যন্ত টাইব্রেকারে নিষ্পত্তি হয়েছে শেষ সেট। এর আগে ২০১৬ ও ২০২১ সালের ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন জোকোভিচ।

ম্যাচ শেষে প্রতিপক্ষের প্রশংসা করে বলেছেন, ‘প্রথম দুই সেটে আমি ভালো খেললাম। কিন্তু পরে আমি সুযোগ নিতে পারিনি, মনোযোগও হারিয়েছিলাম। কিন্তু এটা ইঙ্গিত দিয়েছে আলেক্সান্ডারের লেভেল কেমন, বেশ ভালো। যখন আপনি গ্র্যান্ড স্লামে খেলবেন, তখন প্রতিপক্ষ আপনাকে জয় এনে দেবে না, আপনাকে এটা অর্জন করতে হবে।’

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।