সিডনিতে প্রকৃতির আতশবাজিতে নতুন বর্ষবরণ

চলে এল নতুন বছর ২০১৯ সাল। নতুন বছরকে বরণ করতে বিশ্বের অন্যতম জমকালো আয়োজন হয় অস্ট্রেলিয়ার সিডনিতে। তবে এবারের আতশবাজির কার্যক্রমটা সিডনির প্রকৃতি নিজের হাতেই যেন তুলে নিয়েছিল কিছুটা সময়ের জন্য। আজ সোমবার সিডনির স্থানীয় সময় বিকেল গড়িয়ে সন্ধ্যা নামতেই কালো মেঘ জমতে শুরু করে আকাশজুড়ে। এরপর হঠাৎ শুরু হয় বজ্রপাত। একের পর এক বিকট শব্দে বাজ পড়ার পর শুরু হয় বৃষ্টি। মুহূর্তেই ভিজে যায় একাকার গোটা শহর। বৃষ্টিভেজা ফুরফুরে মেজাজে নতুন বছরকে স্বাগত জানিয়েছে সিডনিবাসী।

নতুন বছর উদ্‌যাপনের জন্য বিশ্বজুড়ে খ্যাতি রয়েছে সিডনির। এই দিন আলোকচ্ছটায় ভরে ওঠে সিডনির বিখ্যাত অপেরা হাউস ও হারবার ব্রিজ। চোখ ধাঁধানো সব আতশবাজির কারসাজিতে ছেয়ে যায় সিডনির নতুন বছরের আকাশ। নয়নাভিরাম এই দৃশ্য উপভোগ করতে দেশ–বিদেশের হাজারো পর্যটক ভিড় করেন সিডনির দোরগোড়ায়। এবারের আয়োজনেও ছিল না কমতি, অভাব ছিল না দর্শকের। তবে বৃষ্টির কারণে শেষ মুহূর্তে সিডনির স্থানীয় অনেক বাসিন্দা ঘর থেকে বের হননি। সবকিছু উপেক্ষা করে আতশবাজি দেখতে আসা একজন বৃষ্টি নিয়ে বলেন, নতুন বছরের সব গ্লানি মুছে দিয়েছে প্রকৃতি তার নিজস্ব কৌশলে।

তথ্য সূত্র: প্রথম আলো

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।