প্রসাধনী কারখানায় মাথা থেঁতলে যুবক নিহত

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় প্রসাধনী প্রস্তুতকারী প্রতিষ্ঠানে মেশিনচাপায় মাথা থেঁতলে কাউসার হোসেন (২২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

নিহত কাউসার হোসেন মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চান্দহর গ্রামের মোন্নাফ হোসেনের ছেলে।

ঘটনার প্রত্যক্ষদর্শী সাব্বির হোসেন বলেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রতিষ্ঠানটির নিচতলায় ফেসওয়াশ তৈরির মেশিনে কাজ করছিলেন কাউসার হোসেন। মেশিনটি কিছু দিন আগে কোম্পানিতে আনা হয়, সে জন্য এটিকে স্থায়ীভাবে লাগানো হয়নি। এর নিচে চাকা আছে, যার মাধ্যমে এটিকে সুবিধামতো জায়গায় নিয়ে কাজ করা যায়।

কাউসার মেশিনটিকে টেনে সামনে আনতে চাইলে পেছনের চাকা ওপরে উঠে যায় এবং মেশিনটি তার ওপর এসে পড়ে। এতে তার মাথা থেঁতলে গিয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় রবিউল নামে আরও এক শ্রমিক আহত হন। তাকে প্রথমে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের কর্মকর্তা তৌহিদ হোসেন বলেন, ঘটনাটি সন্ধ্যা সাড়ে টার সময়ের। আমরা অফিস শেষ করে ঢাকাতে চলে এসেছি। শুনেছি দুর্ঘটনায় একজন শ্রমিক নিহত ও একজন আহত হয়েছেন।

বিষয়টি সম্পর্কে মুন্সীগঞ্জ সদর-গজারিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।