পাকিস্তানের নতুন নির্বাচক প্যানেল ঘোষণা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি জাতীয় দলের জন্য নতুন নির্বাচক প্যানেলের সদস্যদের নাম প্রকাশ করেছেন। 

বিবিসি উর্দুকে দেওয়া এক সাক্ষাৎকারে নাজাম শেঠি বলেছেন, নতুন কমিটির প্রধান নির্বাচক হবেন হারুন রশিদ। দলের পরিচালক থাকবেন মিকি আর্থার, প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন এবং ডাটা অ্যানালিস্ট হাসান চিমা।

নির্বাচক কমিটি আগামী মাসে লাহোরে ফাস্ট ও স্পিন বোলিং ক্যাম্পের জন্য খেলোয়াড়দের নাম ঘোষণা করবে।

সদস্যদের মধ্যে হাসান চিমা বর্তমানে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল ইসলামাবাদ ইউনাইটেডের কৌশল ব্যবস্থাপক।

হাসান চিমাকে নিয়োগ দেওয়া প্রসঙ্গে নাজাম শেঠি বলেছেন, দল নির্বাচনে আমরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য যাচাই করতে চাই। এক্ষেত্রে হাসান চিমা একজন বিশেষজ্ঞ হবেন।

পাকিস্তানের হয়ে ২৩টি টেস্ট, ১২টি ওয়ানডে খেলা হারুন রশিদ ২০১৫-১৬ সালে জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেনে। তাকে ফের একই দায়িত্ব দিয়েছে পিসিবি।

দ্বিতীয় দফায় প্রধান নির্বাচক হওয়া হারুন রশিদ প্রসঙ্গে নাজাম শেঠি বলেন, আমি হারুন রশিদকে অভিনন্দন জানাতে চাই, আশা করি আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপের দল গঠনে তিনি তার ক্রিকেট জ্ঞান ও প্রজ্ঞা কাজে লাগাবেন।

জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়ে হারুন রশিদ বলেছেন, এ দায়িত্ব অর্পণ করায় আমি সম্মানিত এবং কৃতজ্ঞ। টিম ম্যানেজমেন্ট এবং ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারের সাথে খুব ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি। এশিয়া কাপ, আইসিসি বিশ্বকাপ এবং তিনটি টেস্টের জন্য অস্ট্রেলিয়া সফরসহ ক্রিকেটের একটি ব্যস্ত এবং হাইপ্রোফাইল বছর হবে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।