নুরের সঙ্গে কাতার ও ভারতে মোসাদের তিন দফা বৈঠক হয়েছে: ফিলিস্তিনি রাষ্ট্রদূত

চলতি বছরের জানুয়ারিতে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে দুবাইতে বৈঠকের অভিযোগ উঠে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে। সেসময় তাদের দুজনের একটি ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে তখন দেশব্যাপী ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। মূলত, মোসাদ ইসরায়েলের গুপ্তচর সংস্থা এবং ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক না থাকায় মেন্দির সঙ্গে নুরের বৈঠকেকে অনেকেই দেশবিরোধী ষড়যন্ত্র বলে উল্লেখ করেছেন। তবে, বৈঠকসহ সব অভিযোগ অস্বীকার করে নুর তখন বলেছিলেন, ছবিটি এডিট করা। এ ঘটনার প্রায় সাড়ে পাঁচ মাস পর চাঞ্চল্যকর তথ্য দিলেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিন রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান।

বৃহস্প‌তিবার (২২ জুন) সাংবা‌দিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু দুবাই নয়, নুরুল হক নুরের সঙ্গে কাতার ও ভারতে মোসাদের তিন দফা বৈঠক হয়েছে। গোয়েন্দা সংস্থা থে‌কে আমরা বৈঠ‌কের ছ‌বিও পে‌য়ে‌ছি। কাতার বিশ্বকাপের সময় প্রথম বিষয়‌টি আমাদের নজরে আসে।

ফিলিস্তিনি রাষ্ট্রদূত আরও বলেন, মোসাদের সঙ্গে এ ধরনের বৈঠক বাংলাদেশের নিরাপত্তার জন্য হুমকি। তাই, বাংলাদেশ সরকারকে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখতে হবে।

ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, ইসরায়েল থেকে টাকা নেওয়া মানুষ কখনও নেতা হতে পারে না। এ ধরনের নেতা দে‌শের জন্য কল্যাণ বয়ে আনতে পারে না।

উল্লেখ্য, সম্প্রতি মোসাদের এজেন্টের সঙ্গে নুরের বৈঠক নিয়ে তার রাজনৈতিক দল গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের মধ্যে তর্ক-বিতর্ক হয়। এমনকি নুরের বিরুদ্ধে ইসরায়েলি এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠকসহ বিভিন্ন অভিযোগ করেন দলের আহ্বায়ক রেজা কিবরিয়া।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।