তোমাকে ‘দেখে নেব’ আকরাম

১৯৯৫ সালে সংযুক্ত আরব আমিরাতের শারজায় এশিয়া কাপে পাকিস্তানের সঙ্গে ম্যাচ শুরুর ঠিক আগে ওয়াসিম আকরামের সঙ্গে আকরাম খানের অম্লমুধর ঘটনা ঘটে। 

২৮ বছর আগের সেই মজার স্মৃতি ওয়াসিম আকরামকে মনে করালেন বাংলাদেশের সাবেক অধিনায়ক আকরাম খান।

২০২০ সালে জাতীয় দলের বর্তমান তারকা ক্রিকেটার তামিম ইকবালের অনলাইন আড্ডায় যোগ দেন ওয়াসিম আকরাম ও আকরাম খান। সেই আড্ডায় আকরাম খান পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটারকে বলেন, ‘ওয়াসিম, তোমার কি শারজায় ১৯৯৫ এশিয়া কাপের কথা মনে আছে।’ ওয়াসিম যেন স্মৃতি হাতড়ে বেড়ালেন কয়েক মুহূর্ত- ‘না, মনে করতে পারছি না।’

আকরাম খান তখন বলেন, ‘সেবার খুব গরম ছিল। তুমি আগের ম্যাচে শচীনকে বাউন্সারে কাবু করেছিলে। আমাদের বিপক্ষে ম্যাচের আগে তুমি আমাকে জিজ্ঞেস করেছিলে- “আকরাম, টস জিতলে কি করবে? আমি বলেছিলাম ফিল্ডিং নেব। তুমি জিজ্ঞেস করেছিলে- নিশ্চিত করে বলছ? আমি বলেছিলাম পরিকল্পনা এরকমই আছে। তুমি তখন বলেছিলে, অনেক গরম পড়েছে, ওয়ার্ম আপের জন্য যাচ্ছি না। তো আমি চলে এলাম।”

তখন মিনহাজুল আবেদীন নান্নু (বাংলাদেশ দলের সাবেক তারকা ক্রিকেটার) ভাই আমাকে বলেন, “তুমি ফিল্ডিং নিতে যাচ্ছ কেন? ওরা তো আগে ব্যাট করলে তিনশ ছাড়িয়ে যাবে? টস জিতলে ব্যাটিং নিও।” পরে আমি ব্যাটিং নেই। তুমি তখন আমাদের ড্রেসিং রুমে এসে আমাকে ডেকে বলেছ, “এই আকরাম, এদিকে আসো, তোমাকে দেখে নেব।”

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।