ইউক্রেনের সামরিক গোয়েন্দা দপ্তরে আঘাত হানা হয়েছে: পুতিন

রাশিয়া কিয়েভে ইউক্রেনের সামরিক বাহিনীর প্রধান গোয়েন্দা অধিদপ্তর জিইউআরের সদর দপ্তরকে লক্ষ্যস্থল করেছে বলে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিশ্চিত করেছেন।

মঙ্গলবার পুতিন বলেছেন, আমরা সিদ্ধান্ত গ্রহণকারী কেন্দ্রগুলোতে আঘাত হানার সম্ভাবনা নিয়ে আলোচনা করছিলাম। স্বাভাবিকভাবেই ইউক্রেনের সামরিক গোয়েন্দা সদর দপ্তর এ তালিকায় পড়েছে আর দুই থেকে তিন দিন আগে এটিতে আঘাত হানা হয়েছে।

মস্কোতে ইউক্রেনের একটি ড্রোন হামলা হয়েছে বলেও রাশিয়ার প্রেসিডেন্ট স্বীকার করেছেন। ওই দিন সকালেই হামলাটি হয়।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, তার দেশের নাগরিকদের ‘ভয় দেখানোই’ মস্কো হামলার উদ্দেশ্য; যা কিয়েভের ‘সন্ত্রাসী তৎপরতার পরিষ্কার নজির’।

রুশ গণমাধ্যম আরটি জানায়, ইউক্রেন রাশিয়ায় ‘আবাসিক ভবনগুলো’ লক্ষ্যস্থল করলেও মস্কো ‘লক্ষ্যে নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম অত্যাধুনিক’ অস্ত্রশস্ত্র দিয়ে শুধু অস্ত্রাগার ও জ্বালানি ডিপোর মতো সামরিক স্থাপনায় আঘাত হানছে বলে দাবি করেছেন পুতিন।

ইউক্রেনের সর্বশেষ হামলা মস্কোর আকাশ সুরক্ষা ব্যবস্থা ভালোভাবে প্রতিরোধ করলেও এখনো উন্নতির অনেক জায়গা রয়ে গেছে বলে পুতিন মন্তব্য করেছেন।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেছেন, তারা একই ধরনের পদক্ষেপ নেওয়ার জন্য আমাদের উসকানি দিচ্ছে। এ নিয়ে কী করা যায় তা দেখব আমরা। ক্ষমতাসীন কর্তৃপক্ষ যার জন্য চাপ দিচ্ছে ইউক্রেন নাগরিকদের অবশ্যই তা বুঝতে হবে, যদিও বেসামরিক জনগণের বিরুদ্ধে পুরোপুরি সন্ত্রাস শুরু করার পর থেকে ইউক্রেনীয় নাগরিকদের এখন কোনো কিছু নিয়ে কিছু আর বলার নেই।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।