টুইটারে নতুন সিইও নিয়োগ দিলেন মাস্ক

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন টুইটারের মালিক ও মার্কিন ধনকুবের ইলন মাস্ক। তবে টুইটারের নতুন ওই প্রধান নির্বাহী কর্মকর্তার নাম ঘোষণা করেননি তিনি।

অবশ্য নাম ঘোষণা না করলেও ‘টুইটার বস’ হিসেবে যে একজন নারী আসতে চলেছেন তা পরিষ্কার করে দিয়েছেন তিনি। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

পাশাপাশি শুক্রবার এক টুইটবাতায় মাস্ক বলেন, আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে, স্পেসএক্স ও টুইটারের জন্য একজন নতুন সিইও নিয়োগ দিয়েছি। তিনি আনুমানিক ছয় সপ্তাহের মধ্যে কাজ শুরু করবেন! আমার ভূমিকা এক্সিকিউটিভ চেয়ারম্যান এবং সিটিও হিসাবে রূপান্তরিত হবে, যা পণ্য ও সফটওয়্যার তত্ত্বাবধান করবে।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কিনে নেওয়ার পর থেকে একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। এমনকি মাইক্রোব্লগিং এই প্ল্যাটফর্মে নানা পরিবর্তনও এনেছেন মার্কিন এই ধনকুবের।

আর এসব কারণেই টুইটারের নেতৃত্ব দেওয়ার জন্য অন্য কাউকে বেছে নিতে এবং নিজের অন্যান্য ব্যবসায় মনোযোগ দেওয়ার জন্য চাপের মধ্যে রয়েছেন ইলন মাস্ক। গত বছর টুইটার ব্যবহারকারীরা একটি অনলাইন পোলে মাস্ককে টুইটারের প্রধান নির্বাহী পদ থেকে পদত্যাগ করার জন্য ভোট দেওয়ার পরে তিনি বলেছিলেন: ‘কেউ এমন চাকরি চায় না যে আসলে টুইটারকে বাঁচিয়ে রাখতে পারে।

গত অক্টোবরে মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলার দামে টুইটার কেনেন। তবে টুইটার কেনার পর তিনি কোম্পানিতে ব্যাপক পরিবর্তন আনেন। শীর্ষ পর্যায়ের নির্বাহীদের তিনি চাকরিচ্যুত করেন। নিজেই সিইওর দায়িত্ব গ্রহণ করেন। পাশাপাশি তিনি গণহারে কর্মীও ছাঁটাই করেন।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।