রোানল্ডোর মতো মেসিও তাঁবু গাঁড়বেন সৌদি আরবে?

ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে সম্ভাব্য সব শিরোপা জিতে দুই বছর আগে পিএসজিতে পাড়ি জমান লিওনেল মেসি। প্যারিসে সময়টা ভালো না কাটলেও গত ডিসেম্বরে অধরা বিশ্বকাপ জিতে ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা ঘোচান আর্জেন্টাইন মহানায়ক। 

অনেকেই ভেবেছিলেন, নিজেকে সর্বকালের সেরার কাতারে নিয়ে যাওয়ার পর ক্যারিয়ারের গোধূলিলগ্ন উপভোগ করতে মেসি হয়তো বার্সেলোনায় ফিরে যাবেন। কিন্তু বাস্তবে সেই সম্ভাবনা কার্যত শেষ। আগামী মাসে পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি শেষে ইউরোপের দরজা বন্ধ করে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোানল্ডোর মতো মেসিও তাঁবু গাঁড়বেন সৌদি আরবে!

যদিও পরে মেসির বাবা জর্জ মেসি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আগামী মৌসুমের জন্য কোনো ক্লাবের সঙ্গে আমার ছেলের চুক্তি হয়নি। পিএসজির সঙ্গে মৌসুম শেষ করার আগে তেমনটি হওয়ার কোনো সম্ভাবনা নেই। মৌসুম শেষে এ ব্যাপারে আমরা সিন্ধান্ত নেব।’ মেসির বাবা ছেলের এজেন্ট হিসাবেও কাজ করেন।

আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এর আগে মঙ্গলবার এক সৌদি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বিশাল অঙ্কের চুক্তিতে সৌদি আরবের একটি ক্লাবে যোগ দিতে যাচ্ছেন ৩৬ ছুঁই ছুঁই মেসি। চুক্তির সঙ্গে জড়িত সেই সূত্র নিজের পরিচয় গোপন রেখে এএফপিকে বলেছেন, ‘মেসির চুক্তি হয়ে গেছে। আগামী মৌসুমে তিনি সৌদি আরবেই খেলবেন। এটি একটি বিশাল অঙ্কের বিশেষ চুক্তি। আমরা এখন কাজ গুছিয়ে আনার পথে।’

চুক্তির খবর নিশ্চিত করলেও ক্লাবের নাম প্রকাশ করেননি সেই সূত্র। তবে আগেই জানা গেছে, মেসিকে পেতে বছরে রেকর্ড ৪০ কোটি ইউরো প্রারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাব আল হিলাল। গত সপ্তাহে ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি সফরে যাওয়া মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে পিএসজি। সবাই ভেবেছিলেন, মেসির সফর ছিল সৌদি আরবের পর্যটনদূত হিসাবে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।