প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের প্রার্থিতা ঘোষণা

প্রেসিডেন্ট জো বাইডেন ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে পুনরায় প্রতিদ্বন্দ্বিতার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন। তিনি ইতোমধ্যে প্রচারাভিযানও শুরু করে দিয়েছেন। তার প্রচারণার ভিডিও-তে বলা হয়, রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো তাকে প্রতিদ্বন্দ্বিতায় নামতে দেখা যাবে। তিনি ডেমোক্র্যাটিক দলের হয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, তার জনপ্রিয়তার মাত্রা এখন ৪০ শতাংশেরও নিচে। এর আগে বাইডেনের সবচেয়ে ঘনিষ্ঠজনেরা অবশ্য জোর দিয়ে বলেছিলেন, শিগগিরই তার ২০২৪ সালের নির্বাচনী প্রচারণা শুরু হবে। শেষমেশ বাইডেন এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা দিলেন।

২৫ এপ্রিল মঙ্গলবার বাইডেন এ ঘোষণাটি দেন।  এদিন সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, জো বাইডেন প্রেসিডেন্ট পদে পুনঃনির্বাচনে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক ভিডিও বার্তায় বাইডেন জানান,প্রতিটি প্রজন্মের একটি নির্দিষ্ট মুহূর্ত আছে যেখানে তাদের গণতন্ত্রের পক্ষে দাঁড়াতে হয়েছে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি এটা আমাদের সময়। এ কারণেই আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছি। আমাদের সঙ্গে যোগ দিন, চলেন একসঙ্গে কাজটি সম্পন্ন করি।
২০২৪ সালের নির্বাচনের দিন বাইডেনের বয়স হবে ৮২ বছর। বয়সের কারণেই অনেকে বলেছেন বাইডেনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা ঠিক হবে না। কারণ বাইডেন ইতিমধ্যেই মার্কিন ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট।

এদিকে যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী মনোনয়ন পাওয়ার দৌঁড়ে বর্তমানে ডোনাল্ড ট্রাম্প এগিয়ে রয়েছেন। যদিও তার প্রার্থিতা নিয়ে রিপাবলিকানদের
মধ্যেই অসন্তোষ রয়েছে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।