প্রতিবন্ধীদের জন্য বিশেষায়িত কন্ট্রোলারে নতুন ফিচার

নতুন নাম পেল জাপানি ইলেকট্রনিক্স জায়ান্ট সনির তৈরি বিশেষ কন্ট্রোলার প্রজেক্ট লিওনার্দো। এখন থেকে এর নাম ‘অ্যাক্সেস কন্ট্রোলার’। নতুন নামের সঙ্গে প্রতিবন্ধী গেমারদের জন্য বিশেষভাবে নকশা করা এ কাস্টমাইজএবল কন্ট্রোলারে বেশ কিছু নতুন ফিচারও যোগ করেছে সনি। বিশেষ এ কন্ট্রোলারে আছে বেশকিছু অদলবদলযোগ্য বাটন ও বিভিন্ন ধরনের কার্যক্রমে খাপ খাইয়ে নেওয়ার উদ্দেশ্যে ‘স্টিক ক্যাপ’।

প্লেস্টেশন ৫ কনসোলের ভেতর ‘অ্যাক্সেস কন্ট্রোলার’ নামের নতুন এক ইউজার ইন্টারফেসও যোগ করেছে সনি। এর মাধ্যমে ‘বাটন ম্যাপিং’ ও প্রোফাইল নিয়ন্ত্রণের পাশাপাশি বিশেষ এক ধরনের ভার্চুয়াল কন্ট্রোলার অপশনের সুবিধাও পাওয়া যাবে। ভার্জ।

সনির ‘প্লাটফর্ম এক্সপেরিয়েন্স’ বিভাগের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট হিদেয়াকি নিশিনো বলেন, ‘এই বিশেষ কন্ট্রোলারের জন্য গেমাররা পিএস৫ কনসোলে নিজ পছন্দের সুবিধা বাছাই করতে, বিভিন্ন বাটনে ইনপুট দিতে, বাটন চালু বা বন্ধ করার উদ্দেশে টগল করতে বা একই বাটনে দুটো ভিন্ন ইনপুট বসাতে পারেন।’

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।