নায়িকা নিপুণ আক্তারের জন্মদিন আজ

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদক ও জনপ্রিয় নায়িকা নিপুণ আক্তারের জন্মদিন আজ (৯ জুন)। ১৯৮৪ সালের আজকের দিনেই পৃথিবীতে এসেছেন তিনি। জীবনের ৩৯ বসন্ত পেরিয়ে ৪০-এ পা রাখলেন এই অভিনেত্রী।

বড়পর্দার পাশাপাশি বিশেষ দিনগুলোতে ছোটপর্দাতেও দেখা যায় নিপুণকে। অভিনয়ের ক্যারিয়ারে স্বীকৃতি স্বরুপ পেয়েছেন দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ নানা রকম প্রশংসা ও সম্মাননা।

২০০৬ সালে অভিনয় জগতে পা রাখেন নিপুণ। তার প্রথম ছবির সিনেমা ‘রত্নগর্ভা মা’। যদিও আজও আলোর মুখ দেখেনি সিনেমাটি। তবে থেমে থাকেননি নিপুণ। এ পর্যন্ত প্রায় ৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

এসব সিনেমায় তিনি নায়ক মান্না, রিয়াজ, ফেরদৌসৈ, আগুন, শাকিব খান, আমিন খান, রুবেল, বাপ্পারাজ, কাজী মারুফ, ইমন, নীরব। এ ছাড়া জুটি বেঁধে কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গেও কাজ করেছেন নিপুণ।

১৯৮৪ সালের ৯ জুন কুমিল্লার জালগাঁওয়ে জন্মগ্রহণ করেন নিপুণ। ১৯৯৯ সালে উচ্চমাধ্যমিক সম্পন্ন করার পর রাশিয়ায় চলে যান তিনি। ২০০৪ সাল পর্যন্ত মস্কোতে পড়ালেখা করেন। এরপর চলে যান মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে পড়ালেখা শেষ করে দেশে ফিরে আসেন ২০০৬ সালে। আর ওই বছরই ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় এই অভিনেত্রীর।

২০০৬ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘সাজঘর’ ছবিতে অভিনয় করে সেরা পার্শ চরিত্রের অভিনেত্রী হিসেবে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন নিপুণ।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।