নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন পিটিআইত্যাগী নেতারা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত জাহাঙ্গীর তারিন। সম্প্রতি ইমরানের দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) থেকে পদত্যাগ করেছেন তিনি। এবার নতুন রাজনৈতিক দল গড়লেন জাহাঙ্গীর। নাম দিয়েছেন ইশতিহকাম-ই-পাকিস্তান পার্টি।

বৃহস্পতিবার পিটিআইয়ের সাবেক নেতা জাহাঙ্গীর এক সংবাদ সম্মেলনে তার নতুন রাজনৈতিক দলের নাম ঘোষণা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন পিটিআই ছেড়ে আসা আলেম খান, ইমরান ইসমাইলসহ কয়েকজন। তারা সবাই জাহাঙ্গীরের নতুন রাজনৈতিক দলে যোগ দিয়েছেন। খবর জিও নিউজের।

২০১৮ সালে যখন ইমরান খানের হাত ধরে পিটিআই সরকার গঠিত হয়, তখন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন জাহাঙ্গীর তারিন। তখন থেকে ইমরান খানের অত্যন্ত ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত তিনি। এখন পাকিস্তানে চলমান রাজনৈতিক অচলাবস্থার মধ্যে ইমরানের সঙ্গে ছেড়ে এসেছেন তিনি। এখন পিটিআই ছেড়ে গঠন করলেন নতুন রাজনৈতিক দল।

সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর বলেন, তারা রাজনৈতিক অচলাবস্থা থেকে পাকিস্তানকে বের করে আনতে চান। দেশের আর্থ-সামাজিক উন্নয়ন চান। এ পরিস্থিতিতে পাকিস্তানের একজন যোগ্য নেতা প্রয়োজন। তাই সমমনা রাজনীতিকরা একটি একক প্ল্যাটফরমের অধীনে একত্রিত হতে চান। এ জন্য গঠন করা হয়েছে ইশতিহকাম-ই-পাকিস্তান পার্টি।

পাকিস্তানজুড়ে চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যে পিটিআইয়ের নেতাদের ব্যাপক ধরপাকড় চালাচ্ছে পুলিশ। এর পরিপ্রেক্ষিতে দলটির অনেক নেতা বিদেশে পাড়ি দেওয়া চেষ্টা করেছেন।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।