নতুন যুগে পাকিস্তান ক্রিকেট বোর্ড

নাজাম শেঠির নেতৃত্বাধীন ব্যবস্থাপনা কমিটি ভেঙে দেওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ড নতুন যুগে প্রবেশ করেছে বলে মনে করা হচ্ছে। 

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, পিসিবি ম্যানেজমেন্ট কমিটি মঙ্গলবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নাজাম শেঠির সভাপতিত্বে বৈঠক করেছে। যেখানে একটি গভর্নর বোর্ডের গঠন অনুমোদন করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, এ সংক্রান্ত বিজ্ঞপ্তির পর ব্যবস্থাপনা কমিটি বিলুপ্ত হয়ে গেছে। নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত পিসিবির নির্বাচন কমিশনার আহমেদ শেহজাদ ফারুক রানা পাকিস্তান ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে পিসিবির চেয়ারম্যান নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা হলেন সাবেক পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ এবং সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মোস্তফা রামদে।

এর আগে মঙ্গলবার সকালে নাজাম শেঠি পিসিবি চেয়ারম্যান হওয়ার প্রতিযোগিতা থেকে নিজেকে প্রত্যাহার করার ঘোষণা দেন। এক টুইটে নিজের সিদ্ধান্ত জানিয়ে শেঠি বলেন, পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি এবং প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মধ্যকার দ্বন্দ্বের উৎস হয়ে উঠতে চান না তিনি।

প্রসঙ্গত শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং পিসিবির পৃষ্ঠপোষক বা অভিভাবক। অপরদিকে আসিফ আলি জারদারি পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রেসিডেন্ট। তারা দুজন জোট করে সরকার গঠন করেছেন। পিসিবির চেয়ারম্যান পদে তাই জারদারি তার নিজের লোক হিসেবে জাকা আশরাফকে বসাতে চান।

নাজাম শেঠি পিসিবির চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে যাওয়ায় জাকা আশরাফ ও পাকিস্তানের সুপ্রিম কোর্টের আইনজীবী মুস্তাফা রামদে মনোনয়ন পেয়েছেন।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।