তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা উদ্বোধন

রাজধানীতে আজ শুরু হয়েছে ‘১৮তম ঢাকা ট্রাভেল মার্ট’। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক এ মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

আয়োজক কমিটির চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাহাত আনোয়ার, এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ এবং বাংলাদেশ পর্যটন বোর্ডের সিইও তাহের মুহাম্মদ জাবের প্রমুখ।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ মেলার সাফল্য কামনা করেন। একই সঙ্গে দেশের পর্যটন বিকাশে সবাইকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মশিউর রহমান বলেন, এমন একটা প্রাণবন্ত আয়োজনের জন্য আয়োজক সংস্থাকে ধন্যবাদ ও অভিনন্দন জানাই।

তিনি বলেন, এভিয়েশন ও ট্যুরিজম একে অন্যের সঙ্গে সম্পৃক্ত। এটি ট্যুরিজম রিলেটেড ইভেন্ট হলেও এটির প্রধান স্পন্সর দুটি এয়ারলাইন্স প্রতিষ্ঠান- এয়ার অ্যাস্ট্রা এবং ইউএস-বাংলা এয়ারলাইন্স। ট্যুরিজমকে প্রমোট করার জন্য এয়ারলাইন্স প্রতিষ্ঠান এগিয়ে এসেছে দেখে আমার খুবই ভালো লাগছে। আমি তাদের ধন্যবাদ জানাই। আশা করছি, এই ইভেন্ট ট্যুরিজমকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে জানানো হয়, মেলা চলবে ২০ মে (শনিবার) রাত ৮টা পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা ভিজিট করা যাবে। মেলায় প্রবেশ মূল্য জনপ্রতি ৫০ টাকা।

যারা মেলার অংশ নেবে তাদের এন্ট্রি কুপনের ওপর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। বিজয়ীদের জন্য থাকবে কায়রো, দুবাই, মালে, ব্যাংকক, কলকাতা, কক্সবাজার, চট্টগ্রাম ও সিলেট ভ্রমণের জন্য এয়ার টিকিট, তারকা হোটেলে রাত্রিযাপন, ফ্রি লাঞ্চ অথবা ডিনারের সুযোগ।

মেলার মূল আয়োজক ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। টাইটেল স্পন্সর হিসেবে সহযোগিতা করছে বেসরকারি খাতের নবীনতম এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। ইউ-এস বাংলা এয়ারলাইন্স ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড যথাক্রমে প্রিমিয়াম স্পন্সর এবং ব্যাংকিং পার্টনার হিসেবে পৃষ্ঠপোষকতা করছে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।