কুয়াকাটায় পর্যটকদের উপচে পড়া ভিড়

সরকারি ছুটির দ্বিতীয় দিনে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন হাজার হাজার পর্যটক। শহরের কোলাহল থেকে একটু স্বস্তি পেতে এবং প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য উপভোগে সৈকতে এসকল পর্যটকের আগমন ঘটে। 

বৃহস্পতিবার (৪ মে) বিকেল থেকেই কুয়াকাটায় ঢল নামে পর্যটকদের। হাজারো পর্যটকের পদচারণায় এখন মুখর হয়েছে উঠেছে গঙ্গামতি, ঝাউবাগান ও লেম্বুর বনসহ সকল পর্যটন স্পট।

সৈকতে আসা পর্যটকরা সমুদ্রের বড় বড় ঢেউয়ের সঙ্গে মিতালীতে মেতেছেন। কেউ ছবি তুলছেন, কেউ আবার মোটরবাইক কিংবা ওয়াটার বাইকে ঘুরছেন।

লেম্বুর বনে আসা পর্যটক মানিক মিয়া বলেন, গতকাল বিকালে আমরা নারায়ণগঞ্জ থেকে এসেছি।  মোটরবাইকে এখন লেম্বুর এসেছি। এখানের পরিবেশ আমাদের মুগ্ধ করেছে।

ঢাকার শ্যামপুর থেকে আসা পর্যটক সালেহিন আহমেদ বলেন, সরকারি ৩ দিনের ছুটি রয়েছে। তাই পরিবারের সবাইকে নিয়ে কুয়াকাটায় বেড়াতে এসেছি। সঙ্গে বৃদ্ধ মা বাবাও রয়েছে। তারা শেষ বয়সে কুয়াকাটায় এসে বশে আনন্দ পাচ্ছেন।

ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অফ কুয়াকাটার (টোয়াক) সাধারণ সম্পাদক কেএম জহির বলেন, গতকাল এবং আজ দুদিনই পর্যটকদের বেশ চাপ রয়েছে। আমরা পর্যটকদের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছি।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, পর্যটকদের নিরাপত্তায় বিভিন্ন পর্যটন স্পটে ট্যুরিস্ট পুলিশের সদস্য মোতায়েন রয়েছে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।