জিয়াউর রহমানকে নিয়ে অস্ট্রেলিয়ান সঙ্গীত শিল্পীর গান

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে গান গেয়েছেন অস্ট্রেলিয়ান সঙ্গীত শিল্পী অ্যাশলে। ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার উদ্যোগে এ গান পরিবেশিত হয়েছে।

জিয়াউর রহমান ১৯৮১ সালের ৩০ মে ভোরে চট্টগ্রাম সার্কিট হাউজে নির্মমভাবে প্রাণ হারান। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক ছিলেন।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী উপলক্ষে গানের মাধ্যমে তার কথা স্মরণ করে গানটি বাংলাদেশের জনগণকে উৎসর্গ করেন।

অস্ট্রেলিয়ান সঙ্গীত শিল্পী অ্যাশলের কণ্ঠে উচ্চারিত হয়েছে, বাংলাদেশের স্বাধীনতার লড়াইয়ের এক উজ্জ্বল দৃষ্টান্ত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান। স্বাধীনতা পরবর্তী অস্থির সময়ে জিয়াউর রহমান একজন শক্তিসম্পন্ন রাষ্ট্রনায়ক হিসেবে বাংলাদেশের গণতন্ত্রকে রক্ষা করেছেন। জিয়াউর রহমান স্পষ্ট কণ্ঠে জনগণের ক্ষমতায়নের ঘোষণা প্রদান করে তা বাস্তবায়িত করেছেন তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে। জিয়াউর রহমান বাঙ্গালী জাতির স্বাধীনটা পরবর্তী স্বপ্নগুলো বাস্তবে পরিণত করেছেন তাঁর নিরলস পদক্ষেপগুলোর মাধ্যমে যা এখনো বহির্বিশ্বের কাছে বাংলাদেশের মাথা উঁচু করে রাখে।

এই বিষয়ে ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ বলেন, জিয়াউর রহমান হচ্ছেন বাংলাদেশের আইকন। তাঁর পথনির্দেশনা আমাদের আজকে এই চরম দুর্ভোগের সময় আশার আলো জ্বালায়। তিনি আমাদের পথনির্দেশনা দিয়ে গেছেন কিভাবে গণতন্ত্রের অধিকার প্রতিষ্ঠা করতে হয়।

ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ আরও বলেন, একটি স্বাধীন দেশের মানুষ মতপ্রকাশের অধিকার পায় ভোটের মাধ্যমে, কিন্তু সেই অধিকার এই দেশ থেকে কেড়ে নিয়েছে বর্তমান ফ্যাসিবাদী সরকার। এই সরকার যত দিন ক্ষমতায় আছে, তত দিন শুধু ভোট নয়, খাদ্য, জীবন, জ্বালানি কোনো কিছুরই নিরাপত্তা নেই।

ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ খালেদা জিয়ার শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর প্রতি দোয়া করার আবেদন জানান। এবং তাঁর মুক্তির জন্য সোচ্চার হতে বাংলাদেশের জনগণের কাছে আবেদন জানিয়েছেন।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।