চুলের আঠালো ভাব কমাবে ঘরে তৈরি স্প্রে

নিয়মিত শ্যাম্পু করার পরও অনেক সময় ঘেমে চুল আঠালো হয়ে যায়। দূষণের কারণেও চুল আঠা আঠা হয়ে যেতে পারে। যাদের স্ক্যাল্প ও হেয়ার অয়েলি, তাদের এ সমস্যা বেশি ফেস করতে হয়। অনেক ধরনের প্রোডাক্ট বা ঘরোয়া হেয়ারপ্যাক ব্যবহার করছেন কিন্তু এই সমস্যা থেকে নিস্তার পাচ্ছেন না। তাহলে কীভাবে করবেন এই সমস্যার সমাধান, জেনে নিন।

 

চলুন জেনে নেওয়া যাক, চুলের আঠালোভাব দূর করার ৩টি ঘরোয়া পদ্ধতি-

রোজ ওয়াটার হেয়ার স্প্রে: পরিমাণ মতো গোলাপজলের সঙ্গে সঙ্গে ১টি ভিটামিন-ই ক্যাপসুলের তেল মিশিয়ে দিন। দুই উপকরণ মিশিয়ে স্প্রে বোতলে ঢেলে রাখুন এবং সময় মতো ব্যবহার করুন।

লেমন হেয়ার স্প্রে: ২ কাপ পানি নিন সসপ্যানে। একটি তাজা লেবুর রস চিপে মেশান। লেবুর খোসাও ফেলে দিন পানিতে। মিশ্রণটি ফুটান অর্ধেক কমে আসা পর্যন্ত। এরপর নামিয়ে ঠান্ডা করে স্প্রে বোতলে নিন। ১ চা চামচ বেকিং সোডা মিশিয়ে ঝাঁকিয়ে নিন। প্রতিবার ব্যবহারের আগে ভালো করে ঝাঁকিয়ে নেবেন।

 

অ্যালোভেরা হেয়ার স্প্রে: ১ কাপ পানি, আধা কাপ অ্যালোভেরার নির্যাস এবং ১ চা চামচ অলিভ অয়েল প্রয়োজন হবে এই স্প্রে তৈরির জন্য। পানি সামান্য গরম করে অ্যালোভেরা জুস এবং অলিভ অয়েল মেশান। প্রতিটি উপকরণ ভালো করে মিশে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর স্প্রে বোতলে ঢেলে প্রয়োজন অনুযায়ী ব্যবহার করুন।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।