কাতারে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

গণমাধ্যমের মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে আলোচনা সভা করেছে বাংলাদেশ প্রেস ক্লাব কাতার। 

বুধবার (৩ মে) স্থানীয় সময় রাতে কাতারের রাজধানী দোহা নাজমা সাবেক সুন্দরবন রেস্টুরেন্টে সংগঠনের আহ্বায়ক ইউসুফ পাটোয়ারী লিংকনের সভাপতিত্বে ও সদস্য সচিব আকবর হোসেন বাচ্চুর সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন কাতার প্রবাসী সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন মামুন, এম এ সালাম, কাজী মোহাম্মদ শামীম, আহসান উল্লাহ সজিব, সাদ্দাম হোসেন, মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা সাম্প্রতিক বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন ও ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের সাংবাদিকদের নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান প্রবাসী সাংবাদিকরা। সাংবাদিকদের যে যে সংগঠনে কাজী সালাউদ্দিন সদস্য রয়েছেন সব সংগঠন থেকে তাকে বহিষ্কার করার দাবি জানান তারা।

প্রতিবছর ৩ মে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়ে আসছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকাশক্তি’।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।