ওয়েস্ট ইন্ডিজের লজ্জাজনক হারে ক্ষুব্ধ ত্রিনিদাদের প্রধানমন্ত্রী

নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপের বাছাই পর্বের শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩৭৪ রান করেও সুপার ওভারে হেরে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। দলের পরাজয়ে মেজাজ হারান ত্রিনিদাদের প্রধানমন্ত্রী ডক্টর কিথ রাউলি। 

নিজের অফিসিয়াল ফেসবুকে রাউলি লেখেন, আমি আমার জীবনে ওয়েস্ট ইন্ডিজের সবথেকে খারাপ ম্যাচটা (নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ালিফায়ারের হার) দেখলাম। এই ধরনের অপেশাদার মানসিকভাবে ভেঙে দেওয়া লজ্জাজনক পারফরম্যান্স এবার থামাতেই হবে।

তিনি আরও লেখেন, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মধ্যে লড়াই করার ইচ্ছাটা প্রয়োজন। আত্মবিশ্বাস প্রয়োজন যে আমরাও জিততে পারি। ম্যাচের পর ম্যাচ এইভাবে হার মেনে নেওয়া যায় না। ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলাটা গর্বের বিষয়। সেটাকে উপভোগ করতে হবে।

তিনি লেখেন, আমাদের ঐতিহ্যকে রক্ষা করাটা তাদের দায়িত্ব। আর এটা যারা করতে পারবে না তাদের দেশের এই জার্সিটাই পরা উচিত না। এই সমস্যা একদিনের নয়। গত দুই দশক ধরে ধীরে ধীরে এই সমস্যা দানা বেঁধেছে। সময় এসেছে গুরুত্ব দিয়ে এই সমস্যা সমাধানের।

গত ২৬ জুন জিম্বাবুয়ের হারারে স্টেডিয়ামে আগে ব্যাট করে নিকোলাস পুরানের ৫৬ বলের ১০৪* রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৩৭৪ রানের পাহাড় গড়ে ওয়েস্ট ইন্ডিজ। টার্গেট তাড়া করতে নেমে তেজা নিদামানুরুর (১১১) সেঞ্চুরিতে ভর করে ম্যাচে টাই করে নেদারল্যান্ডস।

খেলা গড়ায় সুপার ওভারে। জেসন হোল্ডাররের করা সুপার ওভারে তিন চার আর তিন ছক্কা হাঁকিয়ে ৩০ রান আদায় করে নেয় ডাচরা। টার্গেট তাড়ায় ২ উইকেট হারিয়ে মাত্র ৮ রান করতে পারে উইন্ডিজ।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।