অন্তঃসত্ত্বা অবস্থায় ‘মা’ ছবিতে অভিনয় নিয়ে যা বললেন পরীমনি

নন্দিত নাট্যনির্মাতা অরণ্য আনোয়ার নির্মিত ‘মা’ সিনেমায় মায়ের ভূমিকায় অভিনয় করেছেন ঢাকাই সিনেমার অভিনেত্রী পরীমণি।  এই সিনেমার শুটিংয়ের সময় তিনি ছিলেন অন্তঃসত্ত্বা। ফলে একদিকে চ্যালেঞ্জ, অন্যদিকে অন্তহীন আবেগ নিয়ে কাজটি করেছেন এই নায়িকা। শুটিংয়ের কিছু অভিজ্ঞতার কথা ভিডিও বার্তার মাধ্যমে শেয়ার করেছেন পরীমণি ও অরণ্য আনোয়ার। 

পরীমণি ‘মা’ চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে প্রচলিত ট্যাবু ভেঙেছেন।  পরী বলেন, আমি ‘মা’ সিনেমাটি করব, এটা যখন খবরে আসে, তখন প্রথম যে শিরোনাম আমার চোখে পড়ে, সেটা ছিল- ট্যাবু ভাঙলেন পরীমণি। ক্যারিয়ারের এই সময়ে, এমন বয়সে মা চরিত্রে অভিনয় করার বিষয়টি সেখানে তুলে ধরা হয়। কিন্তু বয়স কিংবা ক্যারিয়ার বলতে কী বোঝায়, আমি আসলে সেভাবে খুঁজতে চাইনি, এখনো চাই না।

এই অভিনেত্রী আরও বলেন, একজন নায়িকা মায়ের চরিত্রে কাজ করতে পারবে না, এই ধারণায় আমার আপত্তি আছে।

এই ছবিকে শুধু একটি কাজ হিসেবে নয়, বরং জীবনের বিশেষ একটি অংশ হিসেবেই মনে রাখতে চাই উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আমি জানি না, এই ছবিটা হিট হবে কি না, দর্শক দেখবে কি না, এই সংজ্ঞার মধ্যেই যেতে চাই না।

পরী বলেন, আমার অভিনয় জীবনে, ব্যক্তিগত জীবনে, পুরো জার্নিতে এই অংশটা আমি ফ্রেমবন্দি করে রাখতে চাই এবং আমি আমার রাজ্যকে এটা গিফট করতে চাই যে, তুমিও ছিলে আমার সঙ্গে।’

অরণ্য আনোয়ার বলেন, সিনেমা বানালেই তো হবে না, দরকার যোগ্য পাত্র-পাত্রী। আমি শুরু থেকেই বেশ সচেতন ছিলাম মায়ের চরিত্রটিকে ঘিরে। অবশেষে গল্পটি শোনালাম পরীকে। কিন্তু দ্বিধা ছিল, মায়ের চরিত্রে পর্দায় হাজির হবেন কি না! কারণ, এসব বিষয়ে আমাদের নায়ক-নায়িকাদের মধ্যে একটা ট্যাবু রয়েছে।

তিনি বলেন, গল্পটি শোনানোর পর পরী যেভাবে গ্রহণ করলেন, পুরো কাজটি শেষ করলেন; তাতে আমি বিস্মিত ও মুগ্ধ। যদিও অভিনেত্রী বা নায়িকা পরীমণির চাইতে ব্যক্তি পরীমণি আমার কাছে পূজনীয়। প্রচলিত অন্ধকারের বিরুদ্ধে তার অবস্থান আমাকে মুগ্ধ করে। আমি গর্বিত, সেই পরীর সঙ্গেই শেষ করলাম আমার প্রথম সিনেমা।

 

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।