বাটলারের বিধ্বংসী সেঞ্চুরির পর দুর্দান্ত মোস্তাফিজে রাজস্থানের জয়

টি-টোয়েন্টি সংস্করণের উপযোগী খেলোয়াড়ের তালিকা করলে উপরের দিকেই থাকবে জস বাটলারের নাম। কিন্তু এ সংস্করণে তিন অঙ্কের ছোঁয়া পাওয়া যেন সোনার হরিণ হয়ে উঠেছিল এ ইংলিশ তারকার। তবে অবশেষে সে আক্ষেপ ঘুচিয়েছেন তিনি। ২৮২তম ম্যাচে এসে ৬৮ বলে ১০০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন । পরে অসাধারণ বোলিংয়ে করেন মোস্তাফিজুর রহমান। ফলে সানরাইজার্স হায়দারাবাদকে সহজেই হারিয়ে জয়ের ধারায় ফিরেছে রাজস্থান রয়্যালস।

আজ শনিবার মুম্বাইয়ের ড. ডিওয়াই পাতিল স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে রাজস্থান। ওপেনিংয়ে নেমে ৬৮ বলে ১১ চার ও ৫ ছক্কায় দারুণ এক সেঞ্চুরি তুলে নেন ৩০০তম টি-টোয়েন্টি খেলতে নামা বাটলার। এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ও আইপিএলে দ্বিতীয় সেঞ্চুরি। এছাড়া রাজস্থানের অধিনায়ক সাঞ্জু স্যামসন ২১ বলে ৩০ ও ক্যারিবীয় ব্যাটার শিমরন হেটমায়ার ১৪ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩৫ রান করেন।
বল হাতে মুম্বাইয়ের পেসার জসপ্রিত বুমরাহ ও ইংলিশ পেসার টাইমাল মিলস ৩টি করে উইকেট নেন। বাকি উইকেট নেন ক্যারিবীয় অলরাউন্ডার কাইরন পোলার্ড।

জবাবে ৮ উইকেট হারিয়ে ১৭০ রান তুলতে পারে মুম্বাই। ওপেনার ঈশান কিষাণ ৪৩ বলে করেন ৫৪ রান। এছাড়া ৩৩ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৬১ রান করে অপরাজিত থাকেন তিলক ভার্মা। আর পোলার্ড ২৪ বল খেলেও মাত্র ২২ রান করেই বিদায় নেন। বল হাতে রাজস্থানের নবদ্বীপ সাইনি ২টি এবং ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন জস বাটলার।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।