সাত নম্বরে কে সেরা, মাহমুদউল্লাহ-আফিফ নাকি রাব্বি

অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে  ওয়ানডে বিশ্বকাপ। তার আগেই দল গোছাতে ব্যস্ত বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

দুটি পজিশন নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে চুলচেরা বিশ্লেষণ। সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজের সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে কাকে খেলানো হবে, দীর্ঘদিন ধরেই এ পজিশনের জন্য লড়াই করে যাচ্ছেন তাইজুল ইসলাম ও নাসুম আহমেদ। দুইজনকেই ওদল-বদল করে একেক সিরিজে খেলানো হচ্ছে।

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে সাত নম্বর পজিশনের জন্যও লড়াইয়ে আছেন তিনজন। তারা হলেন-মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ও ইয়াসির আলি চৌধুরী রাব্বি।

এই তিনজন থেকে যেকোনো একজনকে বিশ্বকাপের চূড়ান্ত দলে নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

দেশসেরা এই ওপেনার রোববার ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে বলেন, এখনো বিশ্বকাপের এক-দুটি জায়গা নিয়ে আমরা ভাবছি। আফিফ আছে, ইয়াসির আছে, রিয়াদ ভাই আছেন। যে সবচেয়ে মানানসই হবে, তাকে বিবেচনা করা হবে। অবশ্যই রিয়াদ ভাইয়ের অভিজ্ঞতা বড় ব্যাপার।

তিনি আরও বলেন, আফিফের এমন কিছু আছে, যা খুব বেশি বাংলাদেশি খেলোয়াড়ের মধ্যে নেই। ওর ব্যাটিং আমি উপভোগ করি। ইয়াসিরের ক্ষেত্রেও একই কথা। আমি এখনো কিছু ঠিক করে রাখিনি। এশিয়া কাপ এলে বুঝে নিতে পারবেন বিশ্বকাপের দল কেমন হবে।

আয়ারল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ওপেনিংয়ে খেলানো হয় রনি তালুকদারকে। বিশ্বকাপ দল নিয়ে এটাও একটা ভাবার বিষয়।

এ ব্যাপারে তামিম বলেন, বেশির ভাগ সময় আমি আর লিটনই ওপেন করি। রোববার আমার সঙ্গে রনি ওপেন করেছে। যদিও রান পায়নি। একটা মানুষকে এক ম্যাচ সুযোগ দিয়ে বদলে ফেলাটা কতটা যুক্তিযুক্ত, আমি জানি না। সব আমার হাতেও নেই। এখানে আমার সীমাবদ্ধতা আছে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।