শোয়েব-সাকলাইনের ডাল-রুটি ও ২৫০ রুপির গল্প

পাকিস্তানের সাবেক প্রধান কোচ সাকলাইন মুশতাক জানিয়েছেন যে, সাবেক পেসার শোয়েব আখতারের কাছে এখনও কিছু টাকা পাওনা রয়েছে তার। শোয়েব নিজের পোশাক কেনার জন্য তার কাছ থেকে এই টাকা নিয়েছিলেন।

জিও নিউজ জানিয়েছে, সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে বক্তৃতাকালে শোয়েবের সঙ্গে তার সম্পর্কের বিষয়ে কথা বলেন সাকলাইন। তিনি বলেন, প্রাক্তন স্পিডস্টারের ডাকনাম ছিল ‘শোয়েবি’ এবং ‘অভিনেতা শোয়েব’। সাকলাইন যখন এসব কথা বলছিলেন তখন হোস্ট শোয়েব আখতারের ছবি দেখিয়েছেন।

সাকলাইন বলেন, ‘শোয়েব ছোটবেলা থেকে, এমনকি ক্রিকেট খেলার আগে থেকেই আমার বন্ধু। আমরা একে অপরের বাড়িতে যেতাম এবং একসঙ্গে ডাল-রুটি খেতাম।’

প্রতিবেদনে বলা হয়েছে, এ সময় প্রাক্তন প্রধান কোচ সাকলাইন মুশতাক হাসতে হাসতে সেই সময়ের কথা স্মরণ করে বলেন, শোয়েব তার কাছ থেকে ২৫০ রুপি ধার নিয়েছিলেন, তিনি এখনো তা ফেরত দেননি।

তিনি আরও বলেন, এমন একটি দল ছিল যারা একটি ম্যাচের জন্য করাচিতে এসেছিল এবং প্রায় ২৫ জন লোক লালুক্ষেতের একটি দুই রুমের বাড়িতে ভাগাভাগি করে থেকেছেন। শোয়েব ও আমি একই ঘরে ছিলাম।

‘সেই সময় আমরা দৈনিক ভাতা পেতাম না এবং ১৫০০ থেকে ২০০০ রুপি নিয়ে বাড়ি ছাড়তাম। একবার আমার কাছে মাত্র ২৫০ রুপি বাকি ছিল এবং শোয়েবের কাছে কোনো অর্থ ছিল না। আমরা একটি সিনেমা দেখার পর, শোয়েব নতুন প্যান্ট ও শার্ট কেনার জন্য আমার অবশিষ্ট রুপি নিয়ে নিয়েছিল,’ যোগ করেন সাকলাইন।

তিনি বলেন, শোয়েব সেই রুপি আজও ফেরত দেয়নি, আমি ওই রুপি ফেরত চাই (মজার ছলে বলা)।

শোয়েব কেনাকাটা করতে খুব পছন্দ করতো জানিয়ে সাকলাইন আরও বলেন, দলের অন্য খেলোয়াড়রাও ভয়ে ভয়ে ছিলেন যে, সে (শোয়েব) হয়তো তাদের কাছেও টাকা ধার চেয়ে বসবে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।