মেয়ের জন্য অভিনব থ্রিডি প্রিন্টেড পোশাক বানালেন জুকারবার্গ

মেটার সিইও মার্ক জুকারবার্গ তার সর্বশেষ অভিনব উদ্যোগের মাধ্যমে সবাইকে অবাক করে দিয়েছেন। তিনি তার মেয়ের জন্য পছন্দের ড্রেস ডিজাইন করেছেন এবং থ্রিডি প্রযুক্তি ব্যবহার করে প্রিন্ট করেছেন।

তিনি ইনস্টাগ্রাম এ এসব বিষয় সবার সাথে শেয়ার করেছেন। ওই পোস্টে তিনি এ প্রযুক্তির প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন এবং সেলাই সম্পর্কিত কাজে যথেষ্ট আগ্রহ দেখিয়েছেন।

তার ডিজাইন করা পোশাকের রং বেশ প্রাণবন্ত এবং একই সাথে অনিন্দ্য সুন্দর। এটি থ্রিডি প্রিন্টেড পোশাক নিয়ে জুকারবার্গের প্রথম কোন পরীক্ষা নয়। গত বছর তিনি তার মেয়ের জন্য গোলাপী কালারের থ্রিডি প্রিন্টেড একটি পোশাক তৈরি করেছিলেন এবং তার ছবির সবার সাথে শেয়ার করেছিলেন।

জুকারবার্গ শখের বসে নানা বিষয়ক পরীক্ষা নিরীক্ষা করে থাকেন। এমনকি তার মর্শাল আর্ট এবং তলোয়ার যুদ্ধ নিয়েও গভীর আগ্রহ রয়েছে। সাধারণত অন্যান্য বিলোনিয়ার ব্যক্তিরা যেখানে সাইড একটিভিটিস এর বড় প্রজেক্ট নিয়ে কাজ করছে সেখানে জুকারবার্গের এ প্রচেষ্টা সামান্য বলে মনে হয়।

জুকারবার্গ অবসর সময়ে অনেক সৃজনশীল ধারণা নিয়ে কাজ করেন। যেমন তিনি ফ্যাশন নিয়েই পরীক্ষা-নিরীক্ষা চালান। জীবনে রিফ্রেশিং চেঞ্জ নিয়ে আসার জন্য এ সমস্ত কাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বিশ্বের অন্যতম বড় একটি প্রযুক্তি কোম্পানির সিইও হিসেবে তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের ডিজাইনের দক্ষতা প্রকাশ করেছেন। ভবিষ্যতে আমরা এরকম এক দুনিয়া দেখতে পাচ্ছি যেখানে অত্যাধুনিক প্রযুক্তি এবং ফ্যাশন একসাথে হয়ে যাবে।

ফ্যাশন থেকে শুরু করে রোবোটিক্স পর্যন্ত মার্ক জুকারবার্গ বিভিন্ন চ্যালেঞ্জ গ্রহণ করতে পছন্দ করেন এবং অনেক উদ্ভাবনী প্রকল্প নিয়ে কাজ করতে আগ্রহ দেখান। তার সর্বশেষ প্রজেক্ট সামাজিক মাধ্যমে যথেষ্ট প্রশংসা অর্জন করেছে। এতে করেই টেকনোলজির বাহিরে তার বহুমুখী ব্যক্তিত্বের পরিচয় পাওয়া যায়। অন্যান্য বিলিনিয়াদের থেকে এই বিষয়টি তাকে আলাদা করে তুলছে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।