ভারতের নতুন সংসদ ভবনের আকৃতি নিয়ে প্রশ্ন অমিতাভ বচ্চনের

ভারতের রাজধানী নয়াদিল্লিতে দেশটির নতুন পার্লামেন্ট ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নতুন পার্লামেন্ট ভবন নিয়ে অক্ষয় কুমার বা অনুপম খেরের মতো ‘গেরুয়া ঘনিষ্ঠ’ তারকারাই নন, বড় সার্টিফিকেট দেন বলিউড বাদশাহ শাহরুখ খানও। সেই তালিকায় যোগ হয়েছেন প্রাক্তন সাংসদ এবং বিগ বি অমিতাভ বচ্চন।

একদিকে সংসদ ভবনের প্রশংসা করেছেন তিনি। পাশাপাশি কিছু প্রশ্ন যা ঘুরপাক খাচ্ছে তার মনে, সে কথাও নিজের ব্লগে জানান।

অমিতাভ লেখেন- ‘দেশের সংসদের নতুন ভবন খুলেছে। প্রাক্তন সাংসদ হিসেবে আমার অনেক শুভেচ্ছা। যদিও আমি জানতে চাই কেন এটির আকৃতি ঠিক এ রকম। এর ধর্মতাত্ত্বিক, পৌরাণিক, জ্যোতিষ শাস্ত্রীয় অর্থ ঠিক কী?’

তৎকালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর আমলে ইলাহাবাদ কেন্দ্র থেকে সাংসদ হিসেবে নির্বাচিত হন; কিন্তু ৩ বছর পর বিদায় নেন রাজনীতি থেকে। তারপর থেকে এখন পর্যন্ত সক্রিয় রাজনীতিতে দেখা যায়নি তাকে।

সংসদ ভবনের উদ্বোধন নিয়ে কটাক্ষ করেছেন বিরোধীরা। এ অনুষ্ঠানকে মোদির ‘রাজ্যাভিষেক’ বলে কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বিরোধীদের কটাক্ষ রয়েছে তবে উদ্বোধনের দিন সকালে সাদা কুর্তা, সোনালি জ্যাকেট এবং তার সঙ্গে মানানসই উত্তরীয় পরে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রণাম করেন নতুন ভবনকে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।