বুয়েটে প্রথম কুড়িগ্রামের শাফিন

কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নের পুটিমারী গ্রামের ছেলে মো. শাফিন আহমেদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন।

মঙ্গলবার (২০ জুন) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করা শাফিন সাবেক বিমানবাহিনীর সদস্য মো. সেকেন্দার আলী ও মোছা. সুকরিয়া পারভীনের ছেলে। ২০২০ সালে রাজউক উত্তরা মডেল কলেজ থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ নিয়ে এসএসসি ও ২০২২ সালে একই প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন।

বুয়েট ছাড়াও শাফিন মেডিকেল জাতীয় মেধা তালিকায় ২৪৬তম হয়ে সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে ১০৩তম, আইইউটিতে ১৪তম স্থান এবং এমআইএসটিতে মিলিটারি কোটায় ১৩তম স্থান অধিকার করেছেন।

শাফিন আহমেদ বলেন, সময়ের অপচয় না করে পড়াশোনায় ব্যয় করেছি। কঠোর অধ্যবসায় ও গুরুজনদের দোয়ায় আমি এ সাফল্য অর্জন করেছি। আমার লক্ষ্য একজন যোগ্য সফটওয়্যার ডেভেলপার হওয়া।

শাফিনের বাবা মো. সেকেন্দার আলী বলেন, ছেলে বুয়েটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছে এ খবরে বাবা হিসেবে আমি অত্যন্ত খুশি।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।