প্লেনে উঠে জানালার পাশে ধূমপান, অতঃপর…

আসন্ন ঈদযাত্রায় মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে ঢাকা আসতে প্লেনের জানালার পাশের সিটে বসে ধূমপান করায় এক বাংলাদেশি যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে।

শুক্রবার রাতে কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে ঢাকার উদ্দেশ্যে মালিনদো এয়ারলাইন্সের OD-166 ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার ঠিক আগমুহূর্তে এ ঘটনা ঘটে।

ধূমপান করার অপরাধে বিমান থেকে তাকে নামিয়ে দেন বিমান ক্যাপ্টেন আলী ও তার কেবিন ক্রুরা। ওই বাংলাদেশির পরিচয় পাওয়া যায়নি। উনি ২১-এ নম্বর আসনে জানালার পাশে বসেছিলেন।

তল্পিতল্পাসহ তাকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে বুঝিয়ে দিতে এক ঘণ্টা সময় অতিবাহিত হয়। ফলে নির্ধারিত সময়ে বিমানটি ফ্লাই করতে পারেনি। বিমানে থাকা প্রায় ১৬০ যাত্রী ফ্লাইট বিলম্ব বিড়ম্বনায় পড়ে। আন্তর্জাতিক ফ্লাইটে এমন ঘটনা বিরল।

ওই বিমানের যাত্রী মালয়েশিয়ার ভার্সিটিতে পড়ুয়া মানিক হোসেন বলেন, বাংলাদেশের জন্য ইতিহাস সৃষ্টি করলেন এ যাত্রী। বাংলাদেশি সহযাত্রীর এমন কাজে অনেকেই বিড়ম্বনার শিকার হন। তার বুকিংয়ে দেওয়া মালামাল বিমান থেকে খুঁজে পেতে দেরি হওয়ায় মালয়েশিয়া সময় রাত ৯টায় এক ঘণ্টা বিলম্বে ছাড়ে। বাংলাদেশ সময় রাত ১১টায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে ফ্লাইটটি।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।