পিসিবির কাছে যে নিশ্চয়তা চায় বিসিসিআই

চলতি বছরের এশিয়া কাপের জন্য ভারতীয় দলকে পাকিস্তানে পাঠানোর যে ধারণা দিয়েছে ক্রিকেট বোর্ড অব পাকিস্তান (পিসিবি), সেটা প্রত্যাখ্যান করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। বরং পুরো টুর্নামেন্টটি একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হওয়া উচিত বলে মনে করছে বিসিসিআই।

বিপরীতে পিসিবিও তাদের দেশে ইভেন্টটি আয়োজনের বিষয়ে অনড়, অন্তত কিছু ম্যাচ পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে ছাড় দিতে নারাজ পাকিস্তান।

এই অচলাবস্থা কাটাতে পিসিবির পরিচালনা কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি একটি হাইব্রিড মডেলের প্রস্তাব করেছেন। যার অধীনে টুর্নামেন্টের প্রাথমিকভাবে গ্রুপ পর্বের চারটি ম্যাচ পাকিস্তানে খেলা হবে। এর পর ভারতের ম্যাচ এবং ফাইনালসহ পরবর্তী পর্ব একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে।

বিসিসিআই যদি হাইব্রিড মডেলটি নিশ্চিত না করে, সেক্ষেত্রে পিসিবি প্রধান এশিয়া কাপ ২০২৩ থেকে নিজেদের প্রত্যাহার করার হুশিয়ারি দিয়েছেন।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, পিসিবি সূত্রে জানা গেছে, অচলাবস্থার অবসান ঘটতে চলেছে। বোর্ড কর্মকর্তাদের জানানো হয়েছে যে, বিসিসিআই এবং এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) সদস্যরা পিসিবি কর্তৃক প্রস্তাবিত নতুন হাইব্রিড মডেলটি গ্রহণ করতে ইচ্ছুক।

তবে এর বিনিময়ে বিসিসিআই পিসিবি থেকে এই নিশ্চয়তা চায় যে, পাকিস্তান দল ২০২৩ সালের বিশ্বকাপ খেলতে ভারত যাবে। পিসিবি এখনও পর্যন্ত এই বিষয়ে কোনো উত্তর দেয়নি। তবে ইতিবাচক প্রতিক্রিয়াও প্রশ্নের বাইরে নয়।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।