নামাজের সময় মসজিদে ঢুকে এলোপাথাড়ি গুলি, ইমামের মৃত্যু

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরের বাংলাদেশিদের কেন্দ্রস্থল হুক-স্টেট মসজিদে এশারের নামাজ পড়ানোর সময় ডাকাতের এলোপাথাড়ি গুলিতে তাওয়াককুল নামে একজন ইমামের মৃত্যু হয়েছে।

ডাকাত দল মসজিদে ঢুকে এলোপাথাড়ি গুলি চালালে ওই ইমাম গুরুতর আহত হন। গুলিতে আহত তাওয়াককুলকে দ্রুত মুমূর্ষু অবস্থায় জোহানসবার্গের সেন্টার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শুক্রবার জুমার নামাজের পূর্বে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার জোহানেসবার্গ শহরের হুক-স্টেট মসজিদে এশারের নামাজের জামাতের তিন রাকাত শেষে চার রাকাতের সময় চার থেকে পাঁচজনের একদল ডাকাত মসজিদে ডুকে এলোপাথাড়ি গুলি চালায়। এ সময় ইমামের মাথায় ও বুকে গুলিবিদ্ধ হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। ডাকাতদল অস্ত্রের মুখে মুসল্লিদেরকে জিম্মি করে নগদ অর্থ ও মোবাইল লুটে নেয়। তখন অর্ধশত মুসল্লিদের আল্লাহু আকবর ধ্বনিতে ডাকাতদল দ্রুত পালিয়ে যায়।

নিহত তাওয়াককুল আফ্রিকার মালাউয়ের বাসিন্দা। তিনি দীর্ঘ প্রায় ১০বছর ধরে এ মসজিদের মুয়াজিনের দায়িত্ব পালন করে আসছিলেন। একইসঙ্গে ভারপ্রাপ্ত ইমাম হিসেবে তিনি ওয়াকতিয়া নামাজ আদায় করে থাকেন।

ইতিপূর্বে মসজিদটিতে একাধিকবার ডাকাতির ঘটনা ঘটেছে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।