দাম্পত্যের ক্ষেত্রে বন্ধুত্বটাই আসল: জয়া আহসান

পশ্চিমবঙ্গে মুক্তি পাবে জয়া আহসান অভিনীত নতুন সিনেমা ‘অর্ধাঙ্গিনী’। কৌশিক গাঙ্গুলী পরিচালিত এ ছবিতে জয়া অভিনয় করেছেন মেঘনা মুস্তাফি চরিত্রে। সিনেমা প্রচারে জয়া ব্যস্ত সময় পার করছেন। প্রচারে গিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন জয়া।সেখানে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দিয়েছেন এ অভিনেত্রী ।

২০১৩ সালে ‘আবর্ত’ সিনেমার মাধ্যমে পশ্চিমবঙ্গের সিনেমায় কাজ শুরু করেছিলেন। ২০২৩ সালে মুক্তি পেল ‘অর্ধাঙ্গিনী’। কেমন ছিল গত ১০ বছরের যাত্রাপথ?
জয়া আহসান বলেন, দেখতে দেখতে এতটা সময় পার হয়ে গেল বুঝতেই পারলাম না। গত এক দশকে পশ্চিমবঙ্গে অসাধারণ কিছু মানুষের সঙ্গে পরিচয় হয়েছে। ‘বিজয়া’, ‘বিসর্জন’, ‘কণ্ঠ’, ‘রবিবার’, ‘বিনিসুতোয়’, ‘ঝরা পালক’ সিনেমার মতো দারুণ কিছু কাজ করেছি।

একজন অভিনয়শিল্পী হিসেবে নিয়মিত দুই দেশে কাজ করা ভাগ্যের ব্যাপার। সেই হিসেবে আমি ভাগ্যবান। সবাই আমার কাজ দেখছেন, পছন্দ করছেন–এটিই আনন্দের।
অর্ধাঙ্গিনী নিয়ে তিনি আরও বলেন, ‘অর্ধাঙ্গিনী’ সিনেমা নিয়ে বলুন, দুই নারীর এক অদ্ভুত সম্পর্কের গল্পে নির্মাণ করা হয়েছে ‘অর্ধাঙ্গিনী’। তবে এটি ত্রিভুজ প্রেমের গল্প নয়। একজন পুরুষের জীবনে দুই নারীর অবস্থান– সাবেক আর বর্তমান। পরিস্থিতির ফেরেই দুই নারীর জীবন এক সুতোয় গেঁথে যায়।

এই পুরুষটির জীবনে আসা দুই নারী কি প্রকৃত অর্থে অর্ধাঙ্গিনী হয়ে উঠতে পেরেছিলেন, নাকি জীবনে কিছু জায়গায় চিরকালের জন্য শূন্যতাই থেকে যায়? এ রকম একটি সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘অর্ধাঙ্গিনী’। এতে আমি অভিনয় করেছি বর্তমান স্ত্রী ‘মেঘনা মুস্তাফি’ চরিত্রে। সাবেক স্ত্রীর ভূমিকায় চূর্ণী গাঙ্গুলী অভিনয় করেছেন।

আপনাদের এতদিনের বন্ধুত্ব, অথচ নির্মাতা চূর্ণী গাঙ্গুলীর ছবিতে তো এখনো আপনাকে দেখা গেল না!

পরিচালক চূর্ণী গাঙ্গুলীর কাজের ভক্ত আমি। তার সঙ্গে কাজের ইচ্ছা আছে– এ কথা আমি তাকেও বলেছি। তিনিও আমায় নিয়ে কাজ করতে চান। কবে সেটি হবে– তা এখনই বলা যাচ্ছে না। অর্ধাঙ্গিনী সিনেমার বড় অংশজুড়ে রয়েছে বিয়েবিচ্ছেদ।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।