জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সাবেক টাইগার কোচ

বাংলাদেশের সাবেক বোলিং কোচ ও জিম্বাবুয়ের সর্বকালের সেরা পেসারদের একজন হিথ স্ট্রিক জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। মারণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়ছেন এই কিংবদন্তি। তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হিথ স্ট্রিকের শারীরিক অবস্থা নিয়ে এক বিবৃতিতে তার পরিবার জানিয়েছে, ‘হিথ মানসিকভাবে শক্ত আছেন। ক্রিকেট মাঠে প্রতিপক্ষের সঙ্গে যেভাবে লড়াই করেছে, একইভাবে সে এই রোগের সঙ্গে লড়াই চালিয়ে যাবেন। গণমাধ্যমের কাছে হিথের পরিবারের প্রত্যাশা— গণমাধ্যম এটিকে গোপনীয় পারিবারিক বিষয় হিসেবে দেখবে। পরিবারের এ ইচ্ছাকে সম্মান জানাবেন।’

হিথ স্ট্রিকের শারীরিক অবস্থা নিয়ে নানা ধরনের সংবাদ প্রকাশের পর শনিবার এমন বিবৃতি দিয়েছে তার পরিবার।

জিম্বাবুয়ের ক্রীড়ামন্ত্রী শনিবার টুইটারে লিখেছেন, হিথ স্ট্রিক তার শেষ পর্যায়ে রয়েছেন। তার পরিবার যুক্তরাষ্ট্র থেকে দক্ষিণ আফ্রিকার পথে… একমাত্র অলৌকিক কোনো ঘটনাই তাকে বাঁচাতে পারবে। প্রার্থনা করুন।’

দেশটির সাবেক শিক্ষা, ক্রীড়া, শিল্প ও সংস্কৃতিমন্ত্রী ডেভিড কোল্টার্ট লিখেছেন, আমাদের দেশের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন হিথ স্ট্রিক খুবই অসুস্থ এবং তার এখন আমাদের প্রার্থনা প্রয়োজন। অনুগ্রহ করে আমরা সবাই তার এবং তার পরিবারের জন্য প্রার্থনা করি।

জিম্বাবুয়ের হয়ে ৬৫ টেস্ট ও ১৮৯ ওয়ানডে খেলা হিথ স্ট্রিক ২০১৪ থেকে ২০১৬—এই দুই বছর মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও মোস্তাফিজদের বোলিং টেকনিক শিখিয়েছেন। টেস্টে তার উইকেট ২১৬টি, ওয়ানডেতে ২৩৯টি।

জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস জানিয়েছেন, হিথ স্ট্রিকের কোলন ও লিভারের ক্যানসার এখন চতুর্থ স্তরে। এখন পর্যন্ত আমি যা জানি, তা হলো— হিথের পরিবারকে দক্ষিণ আফ্রিকায় তার কাছে যাওয়ার জন্য ডাকা হয়েছে এবং আমি আর বিস্তারিত কিছু জানি না।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।