চীনের হাংজুতে অনুষ্ঠেয় এশিয়াডে এই প্রথম খেলবে বাংলাদেশের নারী ফুটবলাররা

অলিম্পিক বাছাইয়ে অংশ নিতে নারী ফুটবলারদের মিয়ানমারে পাঠায়নি বাফুফে। এবার এশিয়ান গেমসে পাঠানো হচ্ছে না জাতীয় পুরুষ ফুটবল দলকে। সেপ্টেম্বরে চীনের হাংজুতে অনুষ্ঠেয় এশিয়াডে এই প্রথম খেলবে বাংলাদেশের নারী ফুটবলাররা।

শনিবার সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের সভাপতিত্বে সেনাসদর দপ্তরের মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত বিওএ নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে এশিয়ান গেমসে বাংলাদেশ দলের শেফ দ্য মিশন ও বিওএ’র কোষাধ্যক্ষ একে সরকার বলেন, ‘সভায় পুরুষ ফুটবল দলকে বাদ দেওয়া হয়েছে। রাখা হয়েছে মেয়েদের ফুটবলকে। এছাড়া এশিয়ান গেমসে বক্সিং অন্তর্ভুক্ত হয়েছে।’ কতজন বক্সার যাবেন এশিয়াডে, তা শিগগিরই চূড়ান্ত করা হবে। একে সরকার যোগ করেন, ‘এশিয়াডগামী অনেক ডিসিপ্লিনই প্রস্তুতির মধ্যে রয়েছে। আমরা কিছুদিনের মধ্যে গেমসের প্রস্তুতির জন্য আনুষ্ঠানিকভাবে চিঠি দেব।’

২০১৮ জাকার্তা এশিয়ান গেমসে বাংলাদেশ পুরুষ অলিম্পিক ফুটবল দল জামাল ভূঁইয়ার দেওয়া একমাত্র গোলে কাতারকে ১-০ ব্যবধানে হারিয়ে দ্বিতীয় পর্বে উঠেছিল। সাম্প্রতিক সময়ে জামালদের পারফরম্যান্স আশাব্যঞ্জক নয়। তাই এই বাদ পড়া। এদিকে এশিয়াডে প্রথমবারের মতো খেলার সুযোগ পাচ্ছেন সাফজয়ী সাবিনা খাতুনরা। এটাই হবে সাবিনাদের সর্বোচ্চ পর্যায়ে প্রথম অংশ নেওয়া।

 

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।