এসএসসি পরীক্ষা দিতে না পারায় প্রধান শিক্ষকের বিচার দাবি শিক্ষার্থীর

প্রধান শিক্ষকের প্রতারণার শিকার হয়ে এসএসসি পরীক্ষা দিতে না পারায় গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুরে এক শিক্ষার্থীর পরিবার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছে। ল্যাংগাবাজার হাইস্কুল মাঠে বৃহস্পতিবার দুপুরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে বলা হয়, গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বন্ধন রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের চলতি এসএসসি পরীক্ষার্থী ছিল মাহমুদ হাসান রাকিব। তার বাড়ি লক্ষ্মীপুর ইউনিয়নের মৌজামালিবাড়ি বর্মতট গ্রামে।

চলতি বছর যথারীতি ওই স্কুল থেকে তার এসএসসি পরীক্ষার ফরম পুরণ করা হয়; কিন্তু পরীক্ষার আগে অন্যদের প্রবেশপত্র দেওয়া হলেও পরীক্ষার্থী রাকিবকে দেওয়া হয় নকল প্রবেশপত্র।
পরীক্ষার হলে গিয়ে সে বুঝতে পারে তার হাতে প্রবেশপত্রটি নকল। কর্তৃপক্ষ হল থেকে তাকে বের করে দেয়। পরীক্ষা না দিতে পেরে সেই দিন স্কুলের প্রধান শিক্ষক শফিউল বারীকে বিষয়টি জানান; কিন্তু তিনি বিষয়টি এড়িয়ে যান।

ভুয়া ও নকল প্রবেশপত্র দেওয়ার ফলে পরীক্ষা দিতে না পারায় প্রতিবাদে শিক্ষাথী মাহমুদ হাসানের বাবা-মাসহ স্বজনরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরীক্ষার্থী মাহমুদ হাসান, তার বাবা আহসান হাবীব ও মা মঞ্জুয়ারা হাবীব বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে অভিযুক্ত শিক্ষকের বিচার দাবি করেন।

অভিযুক্ত শিক্ষক শফিউল বারীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

 

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।