এশিয়া কাপ আয়োজনে পাকিস্তানের নতুন প্রস্তাব, ভারত কি রাজি হবে ?

এশিয়া কাপ আয়োজন নিয়ে নাটকীয়তার যেন শেষ হচ্ছে না। সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের আয়োজক পাকিস্তান হলেও সে দেশে গিয়ে খেলতে রাজি নয় ভারত। এর প্রেক্ষিতে পাকিস্তানও পাল্টা হুমকি দিয়েছিল, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যায় তাহলে তারাও ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারত যাবে না। এবার, এশিয়া কাপ আয়োজন নিয়ে নতুন আরেক প্রস্তাব দিয়েছেন পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি। 

রাজনৈতিক বিরোধের কারণে দীর্ঘ সময় ধরে ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ। শুধুমাত্র এসিসি এবং আইসিসির টুর্নামেন্টগুলোতে দুই দল একে অপরের মুখোমুখি হয়। এশিয়া কাপ খেলতে ভারত পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় হাইব্রিড এশিয়া কাপের প্রস্তাব দিয়েছিল ভারত। কিন্তু ভারত-বাংলাদেশসহ অন্যরা সম্মতি না দেওয়ায় প্রস্তাবটি খারিজ হয়ে যায়। সেই পরিস্থিতিতে এবার নিরপেক্ষ ভেন্যুর প্রস্তাব দিয়েছে পিসিবি।

এশিয়া কাপ নিয়ে এবার আরও নমনীয় অবস্থানে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি নিজেরাও চাচ্ছে না টুর্নামেন্টটি বাতিল হয়ে যাক। আর সেজন্য নিরপেক্ষ ভেন্যুতে আসরটি আয়োজনের প্রস্তাব দিয়েছে তারা। পিসিবি সভাপতি জানান, আয়োজক হিসেবে পাকিস্তানের ভেন্যু বেছে নেওয়ার অধিকার রয়েছে। এক সাক্ষাৎকারে পিসিবি সভাপতি নাজাম শেঠী যুক্তরাজ্যে এশিয়া কাপ আয়োজনের কথা জানিয়েছেন। যদিও পিসিবির ওই প্রস্তাবে ভারতসহ বাকি দেশগুলোর সমর্থন লাগবে।

পিসিবি সভাপতি বলেন, ‘ইংল্যান্ড এশিয়া কাপের ভেন্যু হতে পারে।’ পিসিবি সভাপতির নতুন এই প্রস্তাবে ভারতসহ বাকিরা রাজি হবে কিনা সেই প্রশ্নও থেকে যায়। যদি ভারতসহ এশিয়ার বাকি দেশগুলো পিসিবির এই প্রস্তাবে সাড়া না দেয় তাহলে এশিয়া কাপ নিয়ে নতুন করে আবারও ভাবতে হবে পাকিস্তানকে।

সূত্র:ক্রিকেট পাকিস্তান

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।