উখিয়া থেকে ২৪ কেজি আইস উদ্ধার, আটক ৪

কক্সবাজারের উখিয়া থেকে ২৪.২ কেজি ক্রিস্টাল মেথ বা আইসসহ ৪ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাবের দাবি আইসের এই চালানটি দেশে উদ্ধার হওয়া সবচেয়ে বড় চালান। আটকদের একজন কক্সবাজার কেন্দ্রিক আইস চোরাচালানের অন্যতম প্রধান ব্যক্তি। একজন আছেন বাংলাদেশ পুলিশের একজন বহিষ্কৃত সদস্য।

শনিবার মধ্যরাতে উখিয়ার পালংখালীর শফিউল্ল্যাহ কাটা সংলগ্ন এলাকার ইরান মাঝির আস্তানায় এ অভিযান চালানো হয়।

আটকরা হলেন, উখিয়ার মৃত সিরাজুল ইসলামের ছেলে ইমরান প্রকাশ ইরান মাঝি (৩৩), তার ভাই মো. রুবেল প্রকাশ ডাকাত রুবেল (২৬), মৃত আলী আহমেদের ছেলে মো. আলাউদ্দিন (৩৫), টেকনাফের মৃত আবদুল করিমের ছেলে জয়নাল আবেদীন প্রকাশ কালা বদা (৩৭)। অভিযানে উদ্ধার হওয়া ২৪.২ কেজি আইসের অনুমানিক মূল্য ১২০ কোটি টাকা বলে জানিয়েছে র‌্যাব।

 

রবিবার দুপুরে কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইরান মাঝির আস্তানা থেকে এই আইসের চালানসহ ৪ জনকে আটক করা হয়। আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, মিয়ানমারের মাদক চোরাচালান চক্রের যোগসাজসে দেশে অবৈধ মাদক আইস চোরাকারবারির সাথে জড়িত তারা। তাদের চক্রের প্রধান ইরান মাঝি। ইরান মাঝির নেতৃত্বে চক্রটির বেশ কয়েকজন সদস্য পার্শ্ববর্তী দেশ থেকে সীমান্তবর্তী এলাকা দিয়ে কক্সবাজার ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ক্রিস্টাল মেথ বা আইসসহ পাচারে জড়িত।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, এই চক্রটি মূলত কক্সবাজার কেন্দ্রিক একটি মাদক চোরাকারবারী চক্র এবং রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তাদের নির্ধারিত এজেন্ট রয়েছে। প্রথমে ইরান মাঝির নেতৃত্বে চক্রের সদস্যরা পার্শ্ববর্তী দেশের মাদক চক্রের কাছ থেকে মাদকের চালান নিয়ে আনে। যা পরে দেশের বিভিন্ন অঞ্চলে প্রেরণ করে থাকে।

 

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।