ইতিহাস গড়ে এক নম্বরে উঠে এলো পাকিস্তান

পাকিস্তানের ক্রিকেটে এমন দিন আর আসেনি। ওয়ানডে র্যাংকিংয়ে যে এর আগে কখনই এক নম্বর দল হতে পারেনি তারা। অবশেষে বাবর আজমের হাত ধরে ইতিহাস গড়লো পাকিস্তান।

নিউজিল্যান্ডকে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ১০২ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো র্যাংকিংয়ের সিংহাসনে চড়ে বসেছে আনপ্রেডিক্টেবলরা। অস্ট্রেলিয়া-ভারতকে পেছনে ফেলে ওয়ানডের শীর্ষ দল এখন পাকিস্তান।

কিউইদের বিপক্ষে সিরিজ শুরুর আগে পাকিস্তান ছিল পাঁচ নম্বরে। টানা তিন জয়ের পর এই ম্যাচে নামার আগে তাদের অবস্থান ছিল তিনে। রেটিং পয়েন্ট ছিল ১১২।

সমান ১১৩ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া শতাংশ ব্যবধানে এগিয়ে থেকে এক এবং ভারত ছিল দুইয়ে। নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে পাকিস্তান দুই প্রতিদ্বন্দ্বীকে টপকে গেছে এক লাফে। তাদেরও রেটিং পয়েন্ট এখন ১১৩।

পাকিস্তান এক নম্বরে উঠে আসায় অস্ট্রেলিয়া দুই এবং ভারত নেমে গেছে তিন নম্বরে। চারে ইংল্যান্ড এবং পাঁচে আছে নিউজিল্যান্ড। বাংলাদেশের অবস্থান আগের মতোই সাত নম্বরে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।