সন্ধ্যায় মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

ফিফা ফ্রেন্ডলি ম্যাচে আজ মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।  

পাগলামি আর প্রতারণা দুটোই চলছে সমান্তরালে। আর কেউ নয় বিশ্বসেরা লিওনেল মেসিকে নিয়ে। ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে সুদূর চীনে আর্জেন্টিনা দল। আর এ সুযোগে প্রতারণার ফাঁদ পেতেছে অসাধু চক্র। টাকার বিনিময়ে মেসির সঙ্গে দেখা করার বিজ্ঞাপন ঘুরছে চীনের বিভিন্ন ওয়েবসাইটে। একটি স্ক্যামে বলা হচ্ছে— প্রিয় তারকার সঙ্গে এক সন্ধ্যা কাটাতে গুনতে হবে তিন লাখ ইউয়ান। বাংলাদেশি মুদ্রায় ৪৫ লাখ টাকার বেশি। এ ছাড়া ২৫ হাজার টাকায় মেসির সঙ্গে ছবি তোলার প্রস্তাবও দিচ্ছে প্রতারকরা।

আসলে মেসিকে নিয়ে উন্মাদনাই এমন। পুরো বেইজিং অপেক্ষায় এলএমটেনের পায়ের জাদু উপভোগ করতে। এ শহরের আইকনিক ওয়ার্কার্স স্টেডিয়াম প্রস্তুত বিশ্বচ্যাম্পিয়নদের বরণ করে নিতে।

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচটির পুনর্মঞ্চায়ন হতে যাচ্ছে। যেখানে সকারুদের স্বপ্ন ভেঙে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছিল আর্জেন্টিনা। তাই অস্ট্রেলিয়ার জন্য প্রতিশোধের ম্যাচ। ক্রেইগ গুডউইন, জ্যাকসন আরভিন, আজিজ বেহিশের মতো অভিজ্ঞরা ইনজুরির কারণে ছিটকে গেছেন। স্কোয়াডের অধিকাংশ ফুটবলার তরুণ। প্রথমবার ডাক পেয়েছেন দুজন।

অন্যদিকে ম্যাচের আগের দিন পুরো স্কোয়াড নিয়ে অনুশীলন করেছে আর্জেন্টিনা। চ্যাম্পিয়নস লিগ ফাইনালের ধকল কাটিয়ে যোগ দিয়েছেন জুলিয়ান আলভারেজ। স্কোয়াডের ১৯ জন বিশ্বচ্যাম্পিয়ন দলের। বাদ পড়েছেন লিসান্দ্রো মার্টিনেজ, পাওলো দিবালা, লাউতারো মার্টিনেজের মতো তারকারা। ডাক পেয়েছেন স্পেনে জন্ম নেওয়া ফরোয়ার্ড আলেহান্দ্রো গানচো।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ দেখায় ৬টিতে জিতেছে আর্জেন্টিনা। ড্র ও হার একটিতে। আর শেষ ৪৫ আন্তর্জাতিক ম্যাচে মাত্র একবারই হেরেছেন বিশ্বচ্যাম্পিয়নরা।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।