২৯৫ রানে থামলো নাসির!!!

টানা দশ ঘণ্টারও বেশি সময় ধরে ব্যাটিং করেছেন নাসির হোসেন। তারপরও আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে রংপুরের এই ক্রিকেটারকে। মাত্র ৫ রানের জন্য ট্রিপল সেঞ্চুরির দেখা পাননি জাতীয় দলের এই অলরাউন্ডার। 
জাতীয় লীগের শেষ রাউন্ডে অসাধারণ খেলেছেন নাসির। বরিশালের বিপক্ষে ৫১০ বলে ৩২ চার ও তিন ছক্কার সাহয্যে গড়েছেন ২৯৫ রানের ইনিংস।
ভালো খেলার পরও মাত্র ৫ রানের জন্য রকিবুল হাসানের ট্রিপল সেঞ্চুরির রেকর্ড ছুঁতে পারেননি নাসির। শুধু নাসিরই নন! ট্রিপল সেঞ্চুরির আক্ষেপ আছে, মোসাদ্দেক হোসেন সৈকত, মার্শাল আইয়্যুবসহ আরো অনেক ক্রিকেটারের। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার রকিবুল হাসান, যিনি প্রথম শ্রেণীর ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরির মালিক। ২০০৬-২০০৭ মৌসুমে ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সিলেটের বিপক্ষে ৩১৩ রান করেছিলেন রকিবুল।
তার সেই রেকর্ড ইনিংস ছোঁয়ার লড়াইয়ে নেমেও শেষ পর্যন্ত ব্যর্থ হন নাসির।  এছাড়া ২০১২/১৩ মৌসুমে ১১ রানের জন্য ট্রিপল সেঞ্চুরি মিস করেন মার্শাল।গত মৌসুমে ১৮ রানের জন্য মাইলফলক স্পর্শ করা হয়নি সৈকতের।
এই তালিকায় আছেন শামসুর রহমান শুভও। তিনি ফিরেছেন ২৬৭ রানে।  চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে শেষ রাউন্ডে বরিশাল-রংপুরের মধ্যকার ম্যাচটি শেষ পর্যন্ত ড্রয়ে মীমাংসা হয়।
এর আগে ব্যাট করে প্রথম ইনিংসে ৩৩৫ রান সংগ্রহ করে বরিশাল। জবাবে নাসির হোসেনের ২৯৫ এবং আরিফুল হকের ১৬২ রানে ভর করে ৭ উইকেটে ৬১৪ রান নিয়ে ইনিংস ঘোষণা করে রংপুর।২৭৯ রানে পিছিয়ে থেকে শনিবার শেষ দিনে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ২১৭ রান নিয়ে ম্যাচ ড্র করে বরিশাল।
SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here