‘বিএনপি চায় জাতীয়তাবাদী নির্বাচন কমিশন’

রাজনীতি ডেস্ক ।। জাতীয় নির্বাচন ইস্যুতে বিএনপির সঙ্গে সংলাপের কোনো প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে, আওয়ামী লীগ একটি অংশগ্রহণমূলক নির্বাচন চায় বলেও জানান তিনি।

শুক্রবার (২০ জুলাই) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনী ও বুকস্টল উদ্বোধন করে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। পরে, তিনি আগামীকালের গণসংবর্ধনার প্রস্তুতি দেখতে সমাবেশস্থল পরিদর্শন করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘সংলাপ কেন? কোন প্রয়োজনে? নির্বাচন হতে তো কোনো অসুবিধা নেই। নির্বাচন পরিচালনা করবেন নির্বাচন কমিশন। বিএনপি ইচ্ছা করে না আসলে আমরা কী করবো? আমরা কাউকে টেনে আনবো না নির্বাচনে।

তিনি বলেন, ‘সব গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করে। এটা তাদের অধিকার। সরকারের কোনো করুণা বা দয়ায় কেন বিএনপি ইলেকশনে আসবে?’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি চায় জাতীয়তাবাদী নির্বাচন কমিশন। তারা তো চায় তাদেরকে নির্বাচনে জয়ের নিশ্চয়তা দিতে হবে, তাহলে তারা নির্বাচনে আসবে। বিএনপি নেতিবাচক রাজনীতির মাধ্যমে ভাটায় আছে। এখানে কখন জোয়ার আসবে সেটা আল্লাহই ভালো জানে।

 

গণসংবর্ধনা নিয়ে তিনি বলেন, আজকে বাংলাদেশের উন্নয়ন সারাবিশ্বে সমাদৃত হচ্ছে, প্রশংসিত হচ্ছে। এই উন্নয়ন ও অর্জন মাত্র কয়েক বছরে বিশ্বরেকর্ড হয়েছে। আজকে প্রধানমন্ত্রীর পরিশ্রমের ফলে এই অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। গণসংবর্ধনার জোয়ারের মধ্য দিয়ে আগামী নির্বাচনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে। অনুষ্ঠানের প্রস্তুতি বিকেলের মধ্যে শেষ হবে। প্রধানমন্ত্রীর অর্জনের বিভিন্ন দিক শিল্পী হাসেম খানের নেতৃত্বে চিত্রের মাধ্যমে শিল্পীরা ফুটিয়ে তুলবেন বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, আফম বাহাউদ্দিন নাসিম প্রমুখ।

SHARE