হাসপাতালে নিম্নমানের খাবার বন্ধে দুদকের অভিযান

হাসপাতালে নিম্নমানের খাবার বন্ধে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুপুরে রাজধানীর ফুলবাড়িয়ায় সরকারি কর্মচারী হাসপাতালে আকস্মিকভাবে এ অভিযান চলায় দুদক।

দুদক সূত্রে জানা যায়, সরকারি হাসপাতালে রোগীদের খাবারের মান নিয়ে দুদক অভিযোগ কেন্দ্রে (১০৬) দুর্নীতির অভিযোগপ্রাপ্তির পর দুদকের সহকারী পরিচালক শারিকা ইসলাম ও তানজির হাসিব সরকারের সমন্বয়ে তিন সদস্যের একটি টিম আজ দুপুরে রাজধানীর ফুলবাড়িয়া সরকারি কর্মচারী হাসপাতালে আকস্মিক অভিযান চালায়।

অভিযানকারী দল হাসপাতালের খাদ্য ব্যবস্থাপনায় মারাত্মক অনিয়মের প্রমাণ পায়। এছাড়াও দুদক টিম বহির্বিভাগে আগত এবং কেবিন ও ওয়ার্ডসমূহে চিকিৎসাসেবা গ্রহণরত রোগীদের সাথে কথা বলে তাদের সুবিধা-অসুবিধার কথা জিজ্ঞেস করে। এ অব্যবস্থাপনা দূরীকরণে হাসপাতাল কর্তৃপক্ষ শিগগির পদক্ষেপ নেবে বলে জানান।

এদিকে, একই অভিযোগে দুদকের টাঙ্গাইল জেলা কার্যালয়ের একটি টিম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কালিহাতীতে অভিযান চালায়।

টাঙ্গাইলের উপপরিচালক রেবা হালদারের নেতৃত্বে একটি টিম এ অভিযানে অংশ নেয়। অভিযানকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে দপ্তরে অনুপস্থিত পাওয়া যায়।

এ হাসপাতালের খাবারের মানও নিম্নমানের পাওয়া যায়। উপস্থিত কর্মকর্তারা দুদক টিমকে খাদ্যের মান উন্নয়নে শিগগির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

এ অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, হাসপাতাল ব্যবস্থাপনা দুর্নীতিমুক্ত হোক- জনগণের এ প্রত্যাশার আলোকে দুদক এ অভিযান চালিয়েছে। হাসপাতালে টেন্ডারের নির্ধারিত শর্ত ও মান অনুযায়ী খাবার সরবরাহ না করা দুর্নীতি। সুতরাং খাবারের মান নিয়ে দুর্নীতি বন্ধে দুদক কঠোর ভূমিকা পালন করবে।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here