শেরেবাংলায় আনিসুল হককে শ্রদ্ধা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে পুরো দেশেই শোকাবহ অবস্থা বিরাজ করছে। শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়াঙ্গনেও। আজ শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)  কুমিল্লা ভিক্টোরিয়ানস ও রংপুর রাইডার্স ম্যাচের আগে শ্রদ্ধা জানানো হয় সদ্য প্রয়াত এই মেয়রকে।

মিরপুরের শেরবাংলা স্টেডিয়ামে ক্রিকেটার, দর্শক, কর্মকর্তা এবং  সংবাদর্মীরাও আনিসুল হককে শ্রদ্ধা জানান দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করে। আর সন্ধ্যায় ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংসের ম্যাচে আনিসুল হককে স্মরণে কালো ব্যাজ ধারণ করবেন ক্রিকেটাররা।

যুক্তরাজ্যের একটি হাসপাতালে মেয়র আনিসুল হক চিকিৎসাধীন ছিলেন। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন তিনি। গত বৃহস্পতিবার রাত ১০টা ২৩ মিনিটে মারা যান তিনি। এরই মধ্যে তাঁর মরদেহ ঢাকায় আনা হয়েছে। বাদ আসর তাঁর লাশ রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে।

গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান মেয়র আনিসুল হক। অসুস্থ হয়ে পড়লে গত ১৩ আগস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তাঁর শরীরে মস্তিষ্কের প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকরা। এরপর তাঁকে দীর্ঘদিন আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

আনিসুল হক ২০১৫ সালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here