রোহিতের শর্মার রেকর্ড তৃতীয় ডাবল সেঞ্চুরিতে ভারত ৩৯২!!

ঘরের মাঠে প্রথম ওয়ানডেতে নাকানিচুবানি খেয়ে দ্বিতীয় ম্যাচে দাপটের সঙ্গেই ঘুরে দাঁড়িয়েছে ভারত। বিশ্রামে থাকা বিরাট কোহলির অনুপস্থিতিতে দলের ভার একাই কাঁধে নিয়েছেন ভারপ্রাপ্ত অফধিনায়ক রোহিত শর্মা। তার রেকর্ড তৃতীয় ডাবল সেঞ্চুরিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৩৯২ রানের পাহাড়সম স্কোর সংগ্রহ করেছে স্বাগতিকরা।

মোহালিতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পাওয়া শ্রীলঙ্কা। তবে নতুন অধিনায়ক থিসারা পেরেরার সিন্ধান্ত যে ঠিক হয়নি তাই প্রমাণ করেন ভারতীয় ব্যাটসম্যানরা।

এদিন ওপেনিং জুটিতে রোহত ও শিখর ধাওয়ান জুটি ১১৫ রান তোলেন। চলতি বছর এ নিয়ে নয়টি ওপেনিং সেঞ্চুরি আসলো ভারতে। ধাওয়ান অবশ্য ৬৭ বলে নয়টি চারে ৬৮ করে বিদায় নেন। কিন্তু উইকেটে মারমুখি খেলে অবিচল থাকেন রোহিত।

দ্বিতীয় উইকেট জুটিতে শ্রেয়াস আইয়ারের সঙ্গে ২১৩ রানের জুটি গড়েন রোহিত। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা তরুণ আইয়ার অল্পের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ৭০ বলে নয়টি চার ও দুটি ছক্কায় ৮৮ করে ফেরেন তিনি।

কিন্তু উইকেটে ছাড়েননি রোহিত। শেষ পর্যন্ত ১৫৩ বলে ১৩টি চার ও ১২টি বিশাল ছক্কায় ২০৮ রানে অপরাজিত থাকেন তিনি।

ওয়ানডে ক্রিকেট ইতিহাসে আর কোনো ব্যাটসম্যান একটি সেঞ্চুরির বেশি করতে পারেননি। সেখানে রোহিত একাই করেছেন তিনটি। এর আগে ২০১৩ সালে সর্বপ্রথম অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাঙ্গালুরুতে ২০৯ রান করেছিলেন। আর ২০১৪ সালে কলকাতায় শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৪ রান করেছিলেন, যা আবার ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

শ্রীলঙ্কন বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট নেন পেরেরা। একটি উইকেট পান সাচিথা পাথিরানা।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here