রেকর্ড গড়ে বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক এলিসন

বাংলানিউজ স্পোর্টস ডেস্ক।।  কিনতে লিভারপুলের দেয়া ৬৬.৮ মিলিয়ন ইউরো দামের প্রস্তাবে রাজী হয়েছে রোমা। প্রথমে ক্লাবটি ৭০ মিলিয়ন ইউরো দাবি করলেও শেষপর্যন্ত ৬৭ মিলিয়ন ইউরোর কাছাকাছি দামেই নির্ধারিত হয়েছে দফারফা।

 

আগের রেকর্ডটা দখলে ছিল ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসনের। বেনফিকা থেকে ২০১৭ সালের জুনে ৪০ মিলিয়ন ইউরোয় তাকে কিনেছিল ম্যানসিটি। সেই রেকর্ড ভেঙে দিতে চলেছেন আরেক ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার।

ইংলিশ প্রিমিয়ার লিগের গোলরক্ষকদের দলবদলের রেকর্ড গড়ে ইতালিয়ান ক্লাব রোমা থেকে তাকে কিনতে যাচ্ছে লিভারপুল।  এই চুক্তিতে কেবল ইপিএলেই নয়, রেকর্ড হতে যাচ্ছে ইতালিয়ান সিরি আতেও। ২০০১ সালে পারমা থেকে জিওনলুইজি বুফনকে কিনতে ৫৩ মিলিয়ন ইউরো খরচ করেছিল জুভেন্টাস। দীর্ঘ ১৭ বছর ধরে এটাই হয়েছিল সিরি আর রেকর্ড।রোমাতে দুই মৌসুমে মোট ৩৭ লিগ ম্যাচ খেলা অ্যালিসনের কাঁধেই ছিল বিশ্বকাপে ব্রাজিলের গোলবার সামলানোর ভার।

২০১৭-২০১৮ চ্যাম্পিয়ন্স লিগে চোখ ধাঁধানো পারফরম্যান্সে রোমাকে তুলেছিলেন সেমিফাইনাল পর্যন্ত। অন্যদিকে গোলরক্ষক কারিউসের ব্যর্থতায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল থেকে খালি হাতে ফেরায় একজন ভালো গোলরক্ষকের খোঁজে তক্কেতক্কে ছিল লিভারপুল। বিশ্বকাপ শেষে তাই অ্যালিসনকে দলে টানার সিদ্ধান্ত নিতে দেরি করল না ইংলিশ জায়ান্টরা।